Ekushey Television Ltd.

নেদারল্যান্ডসে বন্দুকধারীর হামলায় নিহত ৩, আহত ৯

প্রকাশিত : ২০:৫৬ ১৮ মার্চ ২০১৯ | আপডেট: ২১:১১ ১৮ মার্চ ২০১৯

নেদারল্যান্ডের উট্রাখ শহরে একটি যাত্রীবাহী ট্রামে বন্দুকধারীর হামলায় অন্তত তিনজন নিহত এবং ৯ জন আহত হয়েছেন। এক ভিডিও বার্তায় নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন উট্রাখ শহরের মেয়র জ্যান ভ্যান। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, গুলিবর্ষণের পর হামলাকারী একটি গাড়িতে করে ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে।

হামলার ঘটনাটি শুরু হয় অক্তোবেরপ্লেইন জংশনের কাছে স্থানীয় সময় সকাল পৌনে দশটার দিকে। ঘটনাস্থলটি উট্রাখ শহরের পশ্চিম দিকে অবস্থিত। পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে। জরুরি সেবার গাড়ি ঘটনাস্থলে পৌঁছেছে। পুলিশ স্থানীয়দের ঘটনাস্থলে থেকে দূরে থাকার আদেশ দিয়েছে। ঘটনাস্থলের আকাশে হেলিকপ্টার উড়তে দেখা গেছে।

শহরটির মেয়র তিনজনের নিহত হওয়ার ও ৯ জনের আহত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন। স্থানীয় স্কুলগুলোকে দরজা বন্ধ করে রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

পুলিশ কর্মকর্তারা বলেছেন, তারা জঙ্গি হামলার কথা মাথায় রেখে তদন্ত শুরু করেছেন। নেদারল্যান্ডের জঙ্গিবাদ দমন বিভাগের সমন্বয়ক স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে ‘ক্রাইসিস টিম’ গঠন করে দিয়েছেন। উট্রাখের ইউনিভার্সিটি মেডিক্যাল সেন্টারকে জরুরি বিভাগ ব্যবহার করতে দেওয়ার আদেশ দেওয়া হয়েছে।

নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী মার্ক রুটে বলেছেন, তিনি এ ঘটনায় গভীরভাবে উদ্বিগ্ন। পূর্বনির্ধারিত একটি কর্মসূচিও বাতিল করে দিয়েছেন তিনি।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি