ঢাকা, মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

পদত্যাগ করলেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী হিট্টি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১২ ৪ আগস্ট ২০২০

লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াবের কাছে পদত্যাগপত্র পেশ করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী নাসিফ হিট্টি। তার দাবি, দেশের অর্থনৈতিক সংকট ব্যবস্থাপনার ক্ষেত্রে সরকার অদক্ষতার পরিচয় দিচ্ছে। আর এর প্রতিবাদে তিনি পদত্যাগ করেছেন।

এক বিবৃতিতে নাসিফ বলেন, ‘কাঠামোগত ও পূর্ণাঙ্গ সংস্কার অর্জন যার জন্য আমাদের সমাজ ও আন্তর্জাতিক সম্প্রদায় বারবার আহ্বান জানাচ্ছে তা বাস্তবায়নে সরকারের ভেতরে কার্যকর ইচ্ছার অনুপস্থিতির কারণে আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।’

নাসিফ হিট্টি আরো বলেন, ‘এই সরকারে আমি যোগ দিয়েছিলাম একজন নেতার নেতৃত্বে পরিচালিত লেবাননের জন্য কাজ করতে। কিন্তু আমি দেখলাম আমার দেশে অনেক নেতা এবং দেশের স্বার্থের বিরুদ্ধে অনেকেই কাজ করেন। যদি তারা লেবাননের জনগণকে উদ্ধারের জন্য ঐক্যবদ্ধ না হন তাহলে আল্লাহ মাফ করুন, সবাইকে নিয়ে জাহাজ ডুবে যাবে।’

উল্লেখ্য, গত জানুয়ারি মাসে হাসান দিয়াব প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার সময় থেকে নাসিফ হিট্টি লেবাননের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে কাজ করে আসছেন।

লেবাননের আর্থিক সংকটের কারণে সরকার আন্তর্জাতিক মুদ্রা তহবিল বা আইএমএফ’র দ্বারস্থ হয়েছে কিন্তু এ সংস্থা যেসব শর্ত দিয়েছে তা মেনে কাজ করতে খুব একটা আগ্রহী নয় লেবাননের বর্তমান সরকার। আর এ বিষয়টি মেনে নিতে পারছেন না হিট্টি।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি