ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে : ডব্লিউএইচও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭ ৯ জুন ২০২০ | আপডেট: ১১:৪২ ৯ জুন ২০২০

বিশ্বজুড়ে করোনা ভাইরাস পরিস্থিতি দিন দিন আরও খারাপের দিকে যাচ্ছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সোমবার করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে এক ব্রিফিংয়ে সংস্থার প্রধান ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস সাংবাদিকদের এ তথ্য জানান।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলেন, ‘যদিও ইউরোপের অবস্থার উন্নতি হচ্ছে, তবে বিশ্বের পরিস্থিতি খারাপ হচ্ছে।’

তিনি বলেন, ‘গত ১০ দিনের ৯ দিনে বিশ্বজুড়ে ১ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়াদের মধ্যে ৭৫ শতাংশ পাওয়া গেছে ১০টি দেশ থেকে। এই ১০ দেশের বেশির ভাগই আমেরিকা ও দক্ষিণ এশিয়ার।’

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স ও বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে তিনি বলেছেন, বিশ্বের মহামারি পরিস্থিতি অবনতি হচ্ছে এবং মধ্য আমেরিকায় তা এখনো চূড়ায় পৌঁছায়নি।

মহামারির ছয় মাস পার হলেও এখনই কড়াকড়ি শিথিলের সময় আসেনি বলেও সতর্ক করেছেন ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস। তিনি বলেন, ছয় মাসের বেশি সময় ধরে মহামারি চলছে। এখন কোনো দেশের হাত-পা গুটিয়ে থাকার সময় নয়।

যেসব দেশে পরিস্থিতি স্বাভাবিকের দিকে অথবা উন্নতির দিকে তাদের আত্মতৃপ্তিতে ভোগা যাবে না বলেও জানান বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান। তিনি বলেন, এসব দেশের জন্য সবচেয়ে বড় হুমকি হচ্ছে আত্মতৃপ্তিতে ভোগা।

ওয়াল্ডোমিটারের তথ্যমতে, বিশ্বজুড়ে আজ মঙ্গলবার সাড়ে ৮টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে রোগী ৭১ লাখ ৯৩ হাজার ৯৮৮ জন। আর মারা গেছে ৪ লাখ ৮ হাজার ৬২৮ জন।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি