ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

পাইলট সেজে ১৫ বার বিমানে উঠলেও শেষবার খেয়েছে ধরা! 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৪ ২০ নভেম্বর ২০১৯

লম্বা লাইনে দাঁড়ানো ও সিকিওরিটি চেকিং এড়ানো এবং বাড়তি সুবিধা পেতে পাইলটের পোশাক পড়ে নিয়মিত বিমানে উঠতো এক ব্যক্তি। একবার দু’বার নয় এ রকম ১৫ বার সে সফলও হয়েছে। কিন্তু শেষবার এই সুবিধা পেতে গিয়ে পড়েছে ধরা। ঘটনাটি ঘটেছে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে। লুফৎহানসা এয়ারলাইনসের পাইলট সেজে বিমানে চড়ার অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

গত সোমবার (১৮ নভেম্বর) ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের গেটের সামনে থেকে পাইলটের ইউনিফর্ম পড়া ৪৮ বছরের রাজন মাহবুবানিকে গ্রেফতার করা হয়। জার্মান বিমানসংস্থার চিফ সিকিওরিটি অফিসার লুফৎহানসা এয়ারলাইনসের ক্যাপ্টেনের পোশাকে একজন সন্দেহজনক যাত্রীকে দেখা গেছে বলে বিমানবন্দরের সিকিউরিটি বাহিনীকে সতর্ক করেছিল। এই সতর্ক বার্তা পেয়ে সিআইএসএফ ওই যাত্রীকে গ্রেফতার করে। পরে গ্রেফতারকৃতকে দিল্লি পুলিশের হাতে সোপর্দ করে দেওয়া হয়।

সিআইএসএফ-এর শীর্ষ এক অফিসার বলেছেন, দিল্লির বসন্তকুঞ্জ এলাকার বাসিন্দা ওই ব্যক্তি। তার কাছে লুফৎহানসা এয়ারলাইন্স ক্যাপ্টেনের একটি ভুয়া পরিচয়পত্র রয়েছে। বিমানবন্দরে নানারকম সুবিধে পাওয়ার জন্য সে সেটিকে ব্যবহার করতো। জিজ্ঞাসাবাদে ওই ভুয়া পাইলট জানিয়েছে, বিমান পরিবহনের উপর ইউটিউব ভিডিও শ্যুট করত সে। ব্যাংকক থেকে সে লুফৎহানসার ভুয়া পরিচয়পত্রটি সংগ্রহ করেছে।

পুলিশকে সে আরও জানিয়েছে যে, শুধু পাইলট নয়, নানা পেশার ইউনিফর্ম পরে নিজেকে সেই পেশার কর্মী সাজতে তার ভালো লাগে। এমনকি নানা পেশার কর্মীদের পোশাক পরে তার বেশ কয়েকটি টিকটক ভিডিও পাওয়া গেছে তার ফোনে। সেনা কর্নেলের পোশাক পরা ছবিও রয়েছে তার।

পাইলট সেজে রাজন সহজেই বিমান ক্রুদের হাঁটাচলার প্যাসেজ ব্যবহার করতে পারতো। আবার পাইলটের ক্ষমতার বলে কখনও নিজের আসন আপগ্রেড করে নিত, কখন কখন অন্যান্য সুযোগ-সুবিধা বাড়িয়েও নিতো। 

এএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি