ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রটোকল সুবিধা চলমান রাখতে হাইকোর্টের নির্দেশ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৫ ৭ আগস্ট ২০১৯

সুপ্রিম কোর্টের বিচারপতিসহ সাংবিধানিক পদাধিকারীদের রাষ্ট্রীয় পদমর্যাদাক্রম ও সংশ্লিষ্ট আইন অনুযায়ী নির্ধারিত সুবিধাদি (প্রটোকল) নিশ্চিত করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে ওয়ারেন্ট অব প্রিসিডেন্স অনুসারে যারা এ ধরনের প্রটোকল সুবিধাদি পান, কোনো ধরনের ব্যর্থতা ছাড়াই তা চলমান রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক রিট নিষ্পত্তি করে এসব নির্দেশনা দেয়। তথ্য সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিলসহ দেশের সকল জেলা প্রশাসক, পুলিশের মহাপরিদর্শক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদেরকে এ নির্দেশ দেয়া হয়ছে। সেই সঙ্গে সুপ্রিম কোর্টের বিষয়ে সংবাদ প্রচার-প্রকাশের ক্ষেত্রে গণমাধ্যমকেও সতর্ক করা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী একরামুল হক টুটুল, সৈয়দ মামুন মাহবুব ও তাপস কুমার বিশ্বাস। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

আইনজীবী একরামুল হক টুটুল বলেন, আমি শুনানিতে আদালতকে বলেছি কিছু সংবাদমাধ্যম প্রটোকল নিয়ে হাইকোর্টের একটি বেঞ্চকে মিসকোট করে সংবাদ প্রচার করেছে। একজন বিচারপতির সফর নিয়েও বিভ্রান্ত্রিকর সংবাদ প্রকাশ করা হযেছে। এতে সুপ্রিম কোর্ট এবং সাংবিধানিক পদাধিকারীর মর্যাদা ক্ষুন্ন করা হয়েছে।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি