ঢাকা, শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রবাসী সন্তানদের লেখাপড়ার সুব্যবস্থার জন্য জেদ্দায় আলোচনা সভা  

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব

প্রকাশিত : ১৫:২৭ ১৯ সেপ্টেম্বর ২০১৯

সৌদি আরবে বসবাসরত প্রবাসী সন্তানদের লেখাপড়ার সুব্যবস্থার জন্য জেদ্দায় নিজস্ব ভবনে স্কুল স্থাপনের লক্ষ্যে স্কুলের জমি ক্রয় সংক্রান্তে ঢাকা হতে আগত প্রতিনিধি দলের সঙ্গে স্কুলের অভিভাবক ও কমিউনিটি নেতৃবৃন্দের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রাত ৯ টায় জেদ্দাস্থ কনস্যুলেট প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ‘ওয়েজ আর্নার্স ওয়েলফেয়ার বোর্ড এর মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস স্বাগত বক্তব্য রাখেন। এরপর তার আমন্ত্রণে উপস্থিত অভিভাবক, কমিউনিটি নেতৃবৃন্দ, জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের বাংলা ও ইংরেজি শাখার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ জেদ্দায় প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। সেইসঙ্গে তাদের সন্তানদের ভবিষ্যতের জন্য বাংলাদেশ সরকারের উদ্যোগে জেদ্দায় বাংলা ও ইংরেজি স্কুলের জন্য জমি ক্রয় ও ভবন নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান।

ঢাকা হতে আগত উপস্থিত অতিথিরা তাদের বক্তব্য শোনেন এবং বাংলাদেশ সরকারের নিকট এসব কথা তুলে ধরে একটি যৌক্তিক সমাধানের উদ্যোগ নিবেন বলে প্রবাসীদের আশ্বস্ত করেন।

এছাড়া, উক্ত আলোচনা সভায় ঢাকা থেকে আগত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ডেপুটি চিফ শেখ মোহাম্মদ শরীফ উদ্দিন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক কাজী জিয়াউল হাসান এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপসচিব আনোয়ারুল হক।

সভায় সভাপতিত্ব করেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ. এম. বোরহান উদ্দিন।

আলোচনা সভায় ব্যবসায়ীগণ, মুক্তিযোদ্ধাবৃন্দ, কনস্যুলেটের সব কর্মকর্তা-কর্মচারিবৃন্দ, বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ, ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, সামাজিক-সাংস্কৃতির সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ, মিডিয়ার প্রতিনিধিবৃন্দ এবং অন্যান্য শ্রেণী-পেশার প্রবাসীগণ উপস্থিত ছিলেন।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি