ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০, || আষাঢ় ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

প্রেম কখন যে পেশা হয়ে গেল বুঝতেই পারলেন না শাহরুখ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৪ ২৯ জুন ২০২০

অভিনয়ের প্রতি ভালবাসা, আবেগ আর মনের জোর ছাড়া কিছুই ছিলনা তার, এমনকি বলিউডে ছিল না কোনও বাবা-দাদা। আর তাতেই ভর দিয়ে বলিউডে ২৮টা বছর দাপিয়ে বেড়ালেন শাহরুখ খান। লোকাল ট্রেনের ধাক্কা খেতে খেতে 'মন্নত'-এর বিলাসবহুল জীবন মুখের কথা নয়!

শাহরুখের ডেবিউ ছবি 'দিওয়ানা'  মুক্তি পেল ১৯৯২-এর ২৬ জুন। নায়কসুলভ লুকস কিংবা সিক্স প্যাক কিছুই ছিলনা তার। এ দিকে সেই ছবিতেই সহ-অভিনেতা ঋষি কাপূর, দিব্যা ভারতী। এসআরকে চ্যালেঞ্জটা সাহস করে নিয়েই ফেললেন। এর পর একে একে 'বাজিগর', 'ডর'... আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। বলিউড তার 'বাদশাহ'-কে পেয়ে গেল। সে সময় বলিউডের কাপূর, খানদের রমরমার বাজারে দিল্লির এক সাধারণ ছেলেকে কীভাবে যেন ভালবেসে ফেলল আম দর্শক। বাকিটা ইতিহাস। 

তিনি আজ 'কিং খান'।  তবু এই স্বজনপোষণ, ফেবারিটিজমের বাজারে স্মৃতির পাতা হাতড়াচ্ছেন শাহরুখ। টুইটারে তিনি লিখেছেন, " জানি না কী ভাবে আমার প্রেম ধীরে ধীরে আমার প্রয়োজনে পরিণত হল এবং সেখান থেকে হঠাৎ করেই পেশায় বদলে গেল, বুঝতেই পারলাম না। ২৮টা বছর... স্টিল কাউন্টিং।"

সুশান্তের মৃত্যুর পর থেকেই যে বিতর্ক শুরু হয়েছে, তার আঁচ শাহরুখের গায়েও এসে পৌঁছেছে। জোর বিতর্ক শুরু হয়েছে সুশান্তের সঙ্গে তাঁর এক পুরনো ভিডিয়ো নিয়ে।  তবু এ সবের মাঝেই শাহরুখের 'ফিরে দেখা মুহূর্ত' খানিক হলেও আবেগে ভাসিয়েছে ফ্যানেদের।  'ফৌজি' দিনের কথা তাঁরও কি আজ বড় বেশি মনে পড়ছে?  

এসইউএ/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি