ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৭ ১৪২৬

Ekushey Television Ltd.

ফিলিস্তিনের প্রতিরোধে ইসরাইলি ড্রোন ভূপাতিত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৪ ৩ আগস্ট ২০১৯

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ যোদ্ধারা। 

শুক্রবার এক বিবৃতিতে ফিলিস্তিনের তথ্যকেন্দ্র জানায়, গাজার উপত্যকার উত্তরাঞ্চলে সংগ্রামীদের গুলিতে ড্রোনটি ভূপাতিত করা হয়।  

ইসরাইলের সেনাবাহিনীও এ খবরের সত্যতা স্বীকার করে বলেছে, গাজার উত্তরে তাদের ড্রোনটি ভূপাতিত হয়েছে। তবে কী উদ্দেশ্যে ড্রোনটি সেখানে পাঠানো হয়েছিল তা তারা উল্লেখ করেনি।

ইহুদিবাদী ইসরাইল মাঝেমধ্যেই ফিলিস্তিনের গাজায় ড্রোনের সাহায্যে গোয়েন্দা তৎপরতা চালায়।

শুক্রবারও গাজা সীমান্তে দখলদার ইসরাইলের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন ফিলিস্তিনিরা। ইসরাইলের দখলে থাকা নিজেদের ঘরবাড়ী ও ভূমি ফিরে পেতে গত বছরের মার্চ থেকে প্রতি শুক্রবার বিক্ষোভ করে আসছে গাজাবাসীরা।

দীর্ঘসময় ধরে দেশ দু’টির মধ্যে চল সংকট নিরসনে এখনো নিরব জাতিসংঘসহ বিশ্বের ক্ষমতাধররা। আন্তর্জাতিক আইন না মেনে বারবার ইসরাইলে দখলদারিত্ব করায় চলতি বছরের গত মার্চে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ইসরাইলে সঙ্গে করা সকল চুক্তি বাতিল ঘোষণা করেন।

আর গত ৩১ জুলাই দেশটির প্রধানমন্ত্রী মো. ইস্তায়াহ বলেন, বছরের পর বছর ইসরাইল-ফিলিস্তিন দ্বন্দ্ব চলে আসছে। কিন্তু ইসরাইলের একগুঁয়েমির কারণেই দুই রাষ্ট্রভিত্তিক সমাধান আলোর মুখ দেখেনি। তিনি বলেন, বর্তমানে সবচেয়ে খারাপ সময় পার করছে ফিলিস্তিনিরা। এর জন্য ট্রাম্প প্রশাসনকে দায়ী করেন ফিলিস্তিন কর্তৃপক্ষ। 

সূত্র: পার্সটুডে

আই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি