ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:০৪:৫৯

Ekushey Television Ltd.
সরকারি কর্মকর্তাদের মাহাথির

ফুল ও খাবার ছাড়া কোনো উপহার গ্রহণ করা যাবে না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৪৭ পিএম, ১০ জুলাই ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০২:০৫ পিএম, ১০ জুলাই ২০১৮ মঙ্গলবার

উপ-প্রধানমন্ত্রী, মন্ত্রীসভার সদস্য, সচিবসহ সব সরকারি কর্মকর্তাদের সতর্ক করে দিয়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মদ বলেছেন এখন থেকে ফুল ও খাবার ছাড়া অন্য কোনো উপহার গ্রহণ করা যাবে না। এমনকি অনুমতি ছাড়া ক্রেস্ট গ্রহণ করলেও তাকে জবাবদিহি করতে হবে বলে জানিয়েছেন আধুনিক মালয়েশিয়ার এই প্রতিষ্ঠাতা।

সোমবার মন্ত্রিসভার বিশেষ বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। মাহাথির বলেন, একটি ক্রেস্ট গ্রহণ করতেও রাজনীতিবিদ ও সরকারি কর্মকর্তাদের অনুমতি নিতে হবে। যদি তাদেরকে মার্সিডিজ গাড়ি উপহার দেওয়া হয়, তবে তা অবশ্যই ফেরত দিতে হবে। তিনি বলেন, মন্ত্রিসভার সবাই সরকারি কর্মকর্তা। প্রধানমন্ত্রী, উপপ্রধানমন্ত্রী এবং রাজনৈতিক সচিবদেরও সম্পদ ও আয়ের তথ্য প্রদান করতে হবে।

নাজিব রাজাকের দুর্নীতির বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, আইনানুযায়ী-ই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মনে রাখতে হবে, কেবল রাজনীতি বা প্রশাসনের লোক হলেই পার পাওয়া যাবে না। উল্লেখ্য, ওয়ানএমডিবির কেলেঙ্কারির ঘটনায় নাজিব রাজাকের বিরুদ্ধে বিচারকার্য শুরু হয়েছে। ওই কেলেঙ্কারির বিষয়ে নাজিব বলেছিলেন, তার অ্যাকাউন্টে আসা অর্থ সৌদি রাজপরিবারের দেওয়া ব্যক্তিগত উপহার। এর আগে ২০১৫ সালের ফেব্রুয়ারি পর্যন্ত রাষ্ট্রীয় তহবিল থেকে নিজের ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে ৪ কোটি ২০ লাখ রিঙ্গিত সরিয়েছিলেন বলে তার বিরুদ্ধে অভিযোগ উঠে।

এমজে

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি