ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০, || চৈত্র ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

ফের ইরানি কমান্ডারকে লক্ষ্য করে মার্কিন হামলা, নিহত ৬

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৩ ৪ জানুয়ারি ২০২০

ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলেইমানিকে এক ড্রোন হামলায় হত্যার ২৪ ঘণ্টা পার না হতেই আরেক ইরানি  কমান্ডারকে লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। 

শনিবার ভোরে চালানো ওই হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছে। 

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এতে আরও তিন জন মারাত্মক আহত হয়েছে। এর আগে শুক্রবার বাগদাদ বিমানবন্দরে চালানো এক হামলায় নিহত হন ইরানের প্রভাবশালী কুদস ফোর্সের কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানি।

আধাসামরিক বাহিনী হাশদ আল শাবি পপুলার মোবিলাইজেশন ফোর্স (পিএমএফ) নামেও পরিচিত। ইরাকের সেনাবাহিনীর অধীনে থাকা বিভিন্ন মিলিশিয়া গ্রুপের জোট এটি। জোটটি ইরানের সমর্থন পেয়ে থাকে।

ইরাকের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, শনিবার ভোরে রাজধানী বাগদাদের উত্তরে তাজি সড়কে একটি গাড়ি বহর লক্ষ্য করে বিমান হামলা চালায় যুক্তরাষ্ট্র। তাজি সড়কে যুক্তরাষ্ট্রবিরোধী জোটের একটি ঘাঁটি রয়েছে। এই জোটে যুক্তরাজ্য ও ইতালির সেনা রয়েছে। তবে পিএমএফ-এর কোন কমান্ডারকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে তা জানানো হয়নি।

পিএমএফ-এর পক্ষ থেকে ওই বহরে কোনও সিনিয়র কমান্ডার থাকার খবর অস্বীকার করা হয়েছে। তবে বাহিনীটির পক্ষ থেকে বেশ কয়েকটি গাড়ি আক্রান্ত হয়েছে।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের একটি বোমারু বিমান হাশদ আল শাবির বহরে আঘাত করে। এতে অনেকে হতাহত হয়।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি