ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০, || কার্তিক ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

ফের বাড়ল পেঁয়াজের দাম (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৩ ৪ সেপ্টেম্বর ২০২০

আরেক দফা বেড়েছে পেঁয়াজের দাম। ৪৫ টাকা কেজির দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকায়। আর ভারত থেকে আমদানি করা পেঁয়াজ ৩০ টাকায় বিক্রি হচ্ছে। বন্যার অজুহাতে সবজির দামও ঊর্ধমুখী। সরবরাহ বেশি থাকায় ইলিশের  বাজার দর নিয়ন্ত্রণে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন ক্রেতারা। 

রাজধানীর বেশ কয়েকটা বাজার ঘুরে দেখা যায়, গেলো তিনদিনে কেজিতে দেশি পেঁয়াজের দাম ২০ টাকা বেড়েছে। এখন এসব পেঁয়াজ ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকায়। দোকানিদের দাবি, সরবরাহ কম তাই দাম বেশি। তবে সিন্ডিকেটকেই দুষছেন ক্রেতারা। 

কারওয়ান বাজারের এক পেঁয়ার বিক্রেতা বলেন, ‘গত সপ্তাহের চেয়ে এই সপ্তাহে কেজিতে ২৫টাকা বেড়েছে।’ গতকালকে যে পেঁয়াজ ৩৫টাকা কেজি দরে কিনেছেন সেই পেঁয়াজ এখন দ্বিগুন দামে কিনতে হচ্ছে বলে জানালেন ক্রেতারা। 

দুই একটি সবজি ছাড়া প্রায় সব সবজির দামই বাড়তি। দোকানিরা বলছেন, বন্যায় সড়ক যোগাযোগ ক্ষতিগ্রস্ত হওয়ায় সরবরাহ কম তাই দাম বেশি। ছুটির দিনের বাজারে প্রায় প্রতিটি পণ্যের দাম বাড়ায় অসন্তুষ্ট ক্রেতারা। বাজারের ইলিশের সরবারাহ ভালো। তাই ক্রেতার নজর ইলিশে। অন্য মাছেরও সরবরাহ আছে, দামও বেশ কম। মুরগি, গরু ও খাসির মাংস বিক্রি হচ্ছে আগের দামেই।

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি