ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ৩০ ১৪২৭

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান 

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৪৭, ৭ মার্চ ২০২১ | আপডেট: ২৩:৫০, ৭ মার্চ ২০২১

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসে আয়োজিত ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার নিপীড়িত মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। একই সঙ্গে তিনি ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত স্বপ্নের সোনার বাংলা গড়তে নিজের জীবন উৎসর্গ করেন।

তিনি আরও বলেন, ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু মাত্র ৫১ বছর বয়সে যে ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন তাতে নিরস্ত্র সাধারণ মানুষকে তিনি মহান মুক্তিযুদ্ধে উদ্দীপ্ত করতে পেরেছিলেন। বঙ্গবন্ধু সেদিন সাড়ে সাত কোটি বাঙ্গালিকে মুক্তির মন্ত্রে দীক্ষিত করে এক কাতারে নিয়ে এসেছিলেন। এজন্য এ ভাষণকে পৃথিবীর শ্রেষ্ঠ রাজনৈতিক ভাষণ হিসেবে আখ্যা দেয়া হয়েছে। ২০১৭ সালে ইউনেস্কো এই ভাষণকে পৃথিবীর গুরুত্বপূর্ণ ঐতিহ্যের তালিকায় অন্তর্ভুক্ত করেছে যা আমাদের জন্য বিরল সন্মান বয়ে এনেছে। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সৌদি আরবের সাথে বাংলাদেশের ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয়েছে এবং এ প্রচেষ্টা অব্যাহত থাকবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে সৌদি প্রবাসী অভিবাসী বাংলাদেশিদের সহায়তা কামনা করেন। এছাড়া একইসাথে সরকার বিরোধী বিভিন্ন চক্রান্ত ও অপপ্রচার থেকে সাবধান থাকার আহবান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী। 

এর আগে দূতাবাসে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) । ও জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও পতাকা উত্তোলন করেন।

কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি