ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধু ভবনে ঢুকতে না পেরে কাদের সিদ্দিকীর হতাশা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৩ ২৬ আগস্ট ২০১৯ | আপডেট: ১০:৪৫ ২৭ আগস্ট ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছাকাছি থাকার আশা ব্যক্ত করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। গত ১৫ আগস্ট বঙ্গবন্ধু ভবনের সামনে বসে থেকেও অবশেষে ঢুকতে না পেরে হতাশা জানিয়ে তিনি প্রধানমন্ত্রীর কাছে এ অনুরোধ করেছেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আবারও আমি বলছি, সবাইকে দূরে না ঠেলে সমগ্র দেশকে বুকে আগলিয়ে ধরার চেষ্টা করুন। না হলে সামনে সমূহ বিপদ, সেই বিপদ থেকে আপনি মুক্তি পাবেন না।

সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে কৃষক-শ্রমিক-জনতা লীগ আয়োজিত বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু হত্যা ও প্রতিরোধ যুদ্ধ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, শেখ হাসিনাকে সরিয়ে তারেক রহমানকে নেতা বানানোর জন্য আমি কখনও রাজনীতি করি না, জীবনেও করবো না। খালেদা জিয়া জাতির একজন অন্যতম নেতা, কিন্তু তারেক রহমান নয়। কিন্তু গত নির্বাচনে প্রায় সব কিছুতেই নেতৃত্ব তারেক রহমানের হাতে চলে গিয়েছিল। যেহেতু ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট নাই, সেহেতু অত্যন্ত দুঃখের সঙ্গে আমাদের দলকে ঐক্যফ্রন্ট থেকে প্রত্যাহার করে নিয়েছি।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি কামাল হোসেন। বক্তব্যে তিনি বর্তমান আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর আদর্শের বরখেলাপ করছে বলে অভিযোগ তুলে কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের মালিক হবে জনগণ। তবে বর্তমানে দেশে হত্যা, গুম, অপমান ও বিভিন্নভাবে অপদস্থ করা হচ্ছে জনগণকে। জনগণের সঙ্গে এমন ব্যবহার করা বঙ্গবন্ধুর আদর্শের পরিপন্থি। 

জাতির পিতা অমর হয়ে আছেন উল্লেখ করে গণফোরাম সভাপতি আরও বলেন, আজ আমরা বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদতবার্ষিকী পালন করছি। বঙ্গবন্ধু আমাদের মাঝে অমর হয়ে আছেন। তিনি আমাদের স্বপ্ন দেখিয়েছিলেন এদেশের মালিক হবে জনগণ। জনগণ দেশের মালিক হবে, লিখিত আদেশে তিনি স্বাক্ষরও করে গেছেন। 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি