ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

বাংলাদেশ সফরে ভারতীয় ১৫ সেনা দম্পতি

প্রকাশিত : ২১:০৪ ৬ জুলাই ২০১৯

ভারত ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যকার উচ্চ পর্যায়ের প্রতিরক্ষা সহযোগিতার অংশ হিসেবে ভারতীয় সেনাবাহিনীর ১৫ তরুণ দম্পতি আজ রোববার ঢাকা এসে পৌঁছেছেন। প্রতিনিধিদলটি ৬ থেকে ১২ জুলাই বাংলাদেশ সফর করবেন। এই সফরটি দ্বিপাক্ষিক সম্পর্কের একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।

ভারতীয় সেনাবাহিনীর মধ্য পর্যায়ের ১৫ জন কর্মকর্তা তাদের স্ত্রী অথবা স্বামীসহ প্রথমবারের মত বাংলাদেশ সফর এলেন। বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে প্রতিনিধিদলটি বাংলাদেশে এসেছে। ভারতীয় হাই কমিশনের এক সংবাদ বিঞ্জপ্তিতে এ কথা বলা হয়েছে।

ভারতীয় সেনাবাহিনীর এই প্রতিনিধিদলটি আজ শনিবার কলকাতা থেকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষ বিমানে বাংলাদেশে পৌঁছে। সফরকালে প্রতিনিধিদলটি বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন ও মধ্য পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়াও প্রতিনিধিদলটি জাতীয় স্মৃতিসৌধ, জাতীয় সংসদ, মুক্তিযুদ্ধ জাদুঘর, বিজয়কেতন জাদুঘর, প্রয়াস, হাতিরঝিল ও কক্সবাজার পরিদর্শন করবেন।

এর আগে ২০১৮ সালের ২৬ নভেম্বর থেকে ২ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর ২৫ তরুণ দম্পতি দিল্লী, আগ্রা ও কলকাতা সফর করে। সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশ সেনাবাহিনী প্রধান তাঁর প্রথম বিদেশ সফরকালে ভারতীয় সেনাবাহিনী প্রধানকে এ ধরনের সফরের পরামর্শ দেন। এই সফর দুই দেশের অভিন্ন ও সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের প্রেক্ষাপটে মানুষে মানুষে যোগাযোগ বৃদ্ধি করবে এবং দুই সেনাবাহিনীর মধ্যকার সহযোগিতা ও আন্তঃকার্যকারীতা সম্প্রসারণ করবে।

সূত্র: বাসস

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি