ঢাকা, বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

বাইডেনের জয় হলে আমেরিকা হাসির খোরাক হবে: ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৭ ১৫ আগস্ট ২০২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প- ডেডলাইন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প- ডেডলাইন

চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জিতলে আমেরিকার ‘পতন’ ঘটবে। সেই সঙ্গে আমেরিকা হবে বিশ্বের হাসির খোরাক বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় ট্রাম্প লিখেছেন, ‘বাইডেন প্রেসিডেন্ট হলে বিশ্ব হাসবে এবং আমেরিকার কাছ থেকে পুরো সুবিধা নিবে। আমাদের দেশের পতন ঘটবে।’ খবর এনডিটিভি ও স্কাই নিউজ’র। 

বাইডেনের প্রস্তাবিত নীতিমালা দেশের জন্য ভাল ছিল না বলে মন্তব্য করেছেন ট্রাম্প। ট্রাম্প সাংবাদিকদের বলেছেন, আজকে আমরা দেখলাম বাইডেন মহামারিকে নিয়ে রাজনীতি করেই চলেছে। আমেরিকার জনগণের প্রতি তার যে শ্রদ্ধাবোধের অভাব তা দেখাচ্ছেন। সেই সঙ্গে প্রতি মুহূর্তে বাইডেন এই ভাইরাস নিয়ে ভুল করেছেন। উপেক্ষা করেছেন বৈজ্ঞানিক প্রমাণাদি। 

গত মঙ্গলবার মার্কিন এই প্রেসিডেন্ট বলেন, ‘নির্বাচনে যদি ডোনাল্ড ট্রাম্প হারেন তাহলে চীন যুক্তরাষ্ট্রকে নিজের মনে করবে। মার্কিনিদের চীনের ভাষা শিখতে হবে।’

এদিকে কমলা হ্যারিসকে নিয়ে একের পর সমালোচনা করে যাচ্ছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি সন্দেহ প্রকাশ করেছেন, কমলা হ্যারিসের দেশটিতে নাগরিকত্ব আছে কিনা। এর আগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার নাগরিকত্ব নিয়েও সমালোচনা করেছিলেন ট্রাম্প। 

ট্রাম্প বলেন, ‘নির্বাচনে দাঁড়ানোর জন্য প্রয়োজনীয় সব যোগ্যতা কমলার আছে কিনা তা যাচাই করে দেখা হবে। আর খুব উচ্চ যোগ্যতা সম্পন্ন আইনজীবী এ তথ্য তুলে ধরেছেন বলেও মন্তব্য করেছেন ট্রাম্প।’

উল্লেখ্য, কমলা ১৯৬৪ সালে ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ডে জন্মগ্রহণ করেন। বাবা জ্যামাইকান ও মা ভারতীয় হওয়ায় কমলার নাগরিকত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। 

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি