ঢাকা, শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

বাতিল হচ্ছে উইলিয়াম-কেটের পাকিস্তান সফর!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৬ ২০ আগস্ট ২০১৯

কাশ্মীর ইস্যু নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে যে উত্তেজনা চলছে তাতে কেমব্রিজের ডিউক যুবরাজ উইলিয়াম ও ডাচেস কেট মিডলটনের পাকিস্তান সফর বাতিল হতে পারে বলে জানা গেছে। পাকিস্তানের সংবাদ মাধ্যম ‘দ্য নিউজ ইন্টারন্যাশনাল’ এমনটাই আশঙ্কা করছে।

সম্প্রতি ভারত সরকার সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করে জম্মু ও কাশ্মীরকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করার সিদ্ধান্ত নিয়েছে। এ নিয়ে ভারত ও পাকিস্তানের কূটনীতি এখন উত্তপ্ত। এমন উত্তেজনাপূর্ণ পরিস্থিতির মধ্যে ইসলামাবাদ সফর বাতিল করতে পারেন উইলিয়ম ও কেট।

ব্রিটেনের পররাষ্ট্র মন্ত্রণালয়কে উদ্ধৃত করে এই সংবাদ মাধ্যমে লেখা হয়েছে, সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় এই মুহূর্তে পাকিস্তান সফর নাও করতে পারেন ব্রিটেনের এই রাজদম্পতি।

গত জুন মাসে ব্রিটেনের তরফ থেকে একটি সরকারি বিবৃতি দিয়ে জানানো হয়েছিল, পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুরোধে ইসলামাবাদ সফর করবেন উইলিয়াম ও কেট মিডলটন।

এর পূর্বে ২০০৬ সালে যুবরাজ চার্লস ও ক্যামিলা পাকিস্তান সফর করেছিলেন। তাদের পর এই রাজ-দম্পতির পাকিস্তান সফরের প্রোগ্রাম ঠিক হয়েছিল। ১৯৯১ সালে ইসলামাবাদের অতিথি হয়েছিলেন উইলিয়ামের মা প্রিন্সেস ডায়ানা।

ব্রিটেনের রাজপরিবার থেকে ১৯৬১ ও ১৯৯৭ সালে পাকিস্তান সফর করেছিলেন রানি এলিজাবেথ টু।

এএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি