ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯, || ভাদ্র ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

বাবরি মসজিদ ভেঙেছি বেশ করেছি: বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা

প্রকাশিত : ১৪:৪৫ ২১ এপ্রিল ২০১৯

বাবরি মসজিদ ভেঙে বেশ করেছি বলে মন্তব্য করেছেন ভারতের লোকসভা নির্বাচনের ভোপালের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিংহ ঠাকুর।  ওই ঘটনার জন্য তিনি রীতিমতো গর্ব বোধ করেন।

আর সেটা তিনি প্রকাশ্যেই বললেন, লোকসভা নির্বাচনের দু’দফা ভোট হয়ে যাওয়ার পর। ভোটের আচরণবিধি ভেঙে বিতর্কিত মন্তব্য করার জন্য ২৪ ঘণ্টার মধ্যে দ্বিতীয় বার ভোপালের বিজেপি প্রার্থী সাধ্বীকে সতর্ক করল নির্বাচন কমিশন।

গত চার দিনের মধ্যে এই নিয়ে পর পর দু’টি বোমা ফাটালেন মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা। আগের বার মন্তব্য করেছিলেন মুম্বাই পুলিশের সন্ত্রাস দমন শাখার এক সময়ের প্রধান হেমন্ত করকরের বিরুদ্ধে।

তার বিরুদ্ধে তুলেছিলেন অত্যাচার ও শ্লীলতাহানির অভিযোগ। এ বার সাধ্বী বললেন, ‘‘বাবরি মসজিদ ধ্বংস হওয়ার জন্য আমি গর্ব বোধ করি।’’ মধ্যপ্রদেশের মুখ্য নির্বাচন অফিসার এ দিন সাধ্বীকে ধরান কমিশনের দ্বিতীয় নোটিস।

গত কালই কমিশন তাকে প্রথম নোটিসটি ধরিয়েছিল ‘অশোক চক্র’ বিজয়ী প্রয়াত পুলি‌শ অফিসার করকরের বিরুদ্ধে মন্তব্য করার জন্য।

একটি হিন্দি টেলিভিশন চ্যানেল ‘আজতক’কে দেওয়া সাক্ষাৎকারে সাধ্বী বলেন, ‘৯২ সালের ৬ ডিসেম্বর অযোধ্যায় বাবরি মসজিদ ভাঙার কাজে আরও অনেকের সঙ্গে আমিও সামিল হয়েছিলাম। তা জন্য আমি গর্ব বোধ করি। কারণ, ওই মসজিদ আমাদের দেশের একটি কলঙ্ক ছিল।’

তথ্যসূত্র: আনন্দবাজার

এমএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি