ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

বিআরটিসি চালু হওয়ায় ভাড়া কমলো ঢাকা-নবাবগঞ্জ-বান্দুরা সড়কে

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা.

প্রকাশিত : ২২:৫১ ২৬ জানুয়ারি ২০২০

হঠাৎ করেই ১০টাকা ভাড়া কমালো ঢাকা-নবাবগঞ্জ-বান্দুরা সড়কে চলাচলকারী এন. মল্লিক পরিবহন। পরিবহন কর্তৃপক্ষ বলছে, মুজিব শতবর্ষ উপলক্ষে ভাড়া কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই বিভিন্ন টিকিট কাউন্টারের সামনে মুজিব শতবর্ষের লোগো দিয়ে ভাড়া কমানোর বিষয় উল্লেখ করে ফেস্টুন ঝুলিয়েছে তারা। 

এই সড়কে একচ্ছত্র ভাবে দাপিয়ে বেড়ানো এন. মল্লিক পরিবহনের ভাড়া কমানো নিয়ে শুরু হয়েছে আলোচনার ঝড়। যাত্রীরা বলছেন, গত শনিবার থেকে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধনের কারণে ভাড়া কমাতে এমন কৌশলের আশ্রয় নিয়েছে এন. মল্লিক কর্তৃপক্ষ। আগে বান্দুরা থেকে গুলিস্তান ভাড়া ৮০ টাকা ছিল যা এখন ৭০ টাকা নেওয়া হচ্ছে।

আরিফুর রহমান নামে এন. মল্লিকের এক যাত্রী বলেন, আমি এই পরিবহনের নিয়মিত যাত্রী। এই পরিবহনকে ঘিরে আমার অসংখ্য তিক্ত অভিজ্ঞতা রয়েছে। অনেক সময় কোন গরীব মানুষ টিকিট কাটার সময় ৫ টাকা কম দিতে চাইলে তাঁর সাথে আজেবাজে বাক্য প্রয়োগ করেন কর্মচারীরা। বিআরটিসি চলবে এ কারণেই ভাড়া কমিয়েছে এন মল্লিক কর্তৃপক্ষ। কৌশলগত কারণে তারা বঙ্গবন্ধুকে ব্যবহার করেছে মাত্র।

মোয়াজ্জেম হোসেন নামে নবাবগঞ্জের নতুন বান্দুরা এলাকার এক যাত্রী বলেন, মুজিব শতবর্ষের ক্ষণগননা শুরু হয়েছে আরও দুই সপ্তাহ আগে থেকে। ভাড়া কমালে তো তখন থেকেই কমাতো। আসলে এটা এন. মল্লি কর্তৃপক্ষের একটা কৌশল। মূল কথা হচ্ছে, বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধনের কারণে তাদের বাজার ধরে রাখতে বঙ্গন্ধুকে ব্যবহার করে ভাড়া কমানোর এমন কৌশলের আশ্রয় নিয়েছে তাঁরা।

যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে আলোচনা-সমালোচনা। আওয়ামী লীগ নেতা ডা. বাবুল হোসেন তার ফেসবুকে নিজের মতামত প্রকাশ করে লিখেন ‘বিস্ময়কর! এমনটা আমরা দেখতে চাই না। এাঁ কি নতুন কোনো ব্যবসা পলিসি??? বান্দুরা নবাবগঞ্জ ঢাকার রাস্তায় নতুন বিআরটিসি বাস আসায় এই উদ্যোগ? বঙ্গবন্ধুর নামে মাত্র ১০ টাকা ছাড়!!!” তার এমন পোস্টে মন্তব্য করেন ফেসবুক ব্যবহারকারীরা।

সুমন দেওয়ান মন্তব্য করেন ‘বঙ্গবন্ধুর নামে ব্যবসা এটা কখনো কাম্য নয়।’ সাংবাদিক রাশিম মোল্লা মন্তব্য করে ‘এটা করে বঙ্গবন্ধুকে অবমাননা করা হয়েছে।’ মোজাম্মেল হোসেন লিখেন ‘ব্যবসার কাজে এই লোগো ব্যবহার করা যাবে না।’ সাংবাদিক ও লেখক এহসান ইসলাম মন্তব্য করেন ‘ টাউটারিকে বঙ্গবন্ধুর নামে জায়েজ করার চেষ্টা করলে যা হয় আরকি। বিআরটিএ-এর যে ভাড়া নির্ধারণের যে পদ্ধতি আছে, সে অনুযায়ী ওরা তো এমনিতেই সারাবছর অতিরিক্ত ভাড়া নেয়, এজন্য শাস্তি হতে পারে। এখন বিআরটিসির ঠেলায় পড়ে ১০ টাকা ছাড়ের নাটক করছে। এটা এক প্রকার প্রতারণা।’
 
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন মন্তব্য করেন ‘ নার্গিস মল্লিক গুড়া বিএনপি হয়ে জাতির জনকের লোগো তার গাড়ির প্রচারে ব্যবহার করায় নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ বিস্মৃত হয়েছে। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি অতি তাড়াতাড়ি এন মল্লিকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।

নাম প্রকাশ না করার শর্তে এন. মল্লিক পরিবহনের এক সুপারভাইজার বলেন, আমরা গত শনিবার গভীর রাতে জেনেছি ভাড়া কমানোর সিদ্ধান্ত। রবিবার সকালে ভাড়া কমানোর লেখা সম্বলিত ফেস্টুনগুলো বিভিন্ন কাউন্টারের সামনে ঝুলানো হয়েছে। এ বিষয়ে এর বেশি কিছু আমরা জানিনা। এটা মালিক ভাল বলতে পারবে।

এ বিষয়ে জানতে এন. মল্লিক পরিবহনের কর্ণধার নার্গিস মল্লিককে ফোন দেওয়া হলে তাকে পাওয়া যায়নি।

উল্লেখ্য যে, গত শনিবার (২৫ জানুয়ারি) বিকেলে ঢাকা-নবাবগঞ্জ-বান্দুরা এবং দোহার-ঢাকা-শ্রীনগর সড়কে পৃথকভাবে বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি