ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

বিজয় দিবসে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের শ্রদ্ধা ( ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫০, ১৬ ডিসেম্বর ২০২৩ | আপডেট: ১৭:৫৩, ১৬ ডিসেম্বর ২০২৩

আজ মহান বিজয় দিবস, বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন।

উঠো জাগো এবং শ্রেয়কে করো এই মহামতি মন্ত্রে দীক্ষিত সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন এর উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। আজ ১৬ ই ডিসেম্বর সকাল ৯ টায় সন্দ্বীপ উপজেলা পরিষদ প্রাঙ্গণ অবস্থিতে শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করা হয়।

এ সময় সংগঠনের বিভিন্ন কলেজ শাখার প্রতিনিধি ও নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সংগঠনের সমন্বয়ক সঞ্জয় মজুমদারের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন কবি নীলাঞ্জন বিদ্যুৎ সাংবাদিক সুফিয়ান মানিক, এবি কলেজ শাখার সভাপতি মোহাম্মদ পারভেজ, সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান বিপ্লব, সাবেক সমাজ কল্যাণ সম্পাদক মোবারক হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ সোহাগ, সাবেক সদস্য নাঈমুল ইসলাম নিরব, সহ সভাপতি নাসরিন আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক সালেহ মুকুল, প্রচার সম্পাদক শারমিন সুলতানা আফিফা, হালিমা ইসলাম বৃষ্টি,বিবি মরিয়ম রাহা, জয়শ্রী দাস রিক্তা, ইয়াসিন আরাফাত, ফারিন, শাউরিন হামিদ, পাঁপড়ি আক্তার, জাহেদ হোসেন জিহাদ, মোহাম্মদ রিমন, ইয়াছিন আরাফাত,রুবিনা আক্তার, সাবিহা মিথী, ফাতেমা খানম মেঘনা, নাজমুন নাহার লিজা সহ অনেকেই।

কবি নীলাঞ্জন বিদ্যুৎ বলেন,দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা ১৯৭১ সালে স্বাধীনতা লাভ করেছি। প্রতিবছরের ন্যায় এবারও এই সংগঠনের উদ্যোগে বিজয়ের সকালে শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ বেদিতে হাজির হয়েছি। এ সংগঠনটি শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ক্ষেত্রে নজিরবিহীন অবদান রেখে চলেছে; যা আগামী প্রজন্মকে উন্নত জীবন গঠনে এবং দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করবে।

সংগঠনটির সমন্বয়ক সঞ্জয় মজুমদার বলেন, ৫২ ও ৭১ এর চেতনাকে বুকে ধারণ করে আমরা দ্বীপ উপজেলা সন্দ্বীপে সৃজনশীল ও মানবিক কাজের মধ্য দিয়ে দেশ ও জাতির প্রতি দায়িত্ববোধ গড়ে তুলতে বদ্ধপরিকর।দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন কার্যপরিধি বিস্তারের মাধ্যমে নজির সৃষ্টি করেছে।

প্রসঙ্গত,১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাঙালি জাতি পরাধীনতার শেকল ভেঙে প্রথম স্বাধীনতার স্বাদ গ্রহণ করে। ২৪ বছরের নাগপাশ ছিন্ন করে জাতির ভাগ্যাকাশে দেখা দেয় এক নতুন সূর্যোদয়। প্রভাত সূর্যের রক্তাভা ছড়িয়ে পড়ে বাংলাদেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে। সমস্বরে একটি ধ্বনি যেন নতুন বার্তা ছড়িয়ে দেয় ‘জয়বাংলা বাংলার জয়, পূর্ব দিগন্তে সূর্য উঠেছে, রক্ত লাল, রক্ত লাল, রক্ত লাল। মহামুক্তির আনন্দ ঘোর এই দিনে এক নতুন উল্লাস জাতিকে প্রাণ সঞ্চার করে সজীবতা এনে দেয়। যুগ যুগ ধরে শোষিত বঞ্চিত বাঙালি চোখে আনন্দ অশ্রু আর ইস্পাত কঠিন দৃঢ়তা নিয়ে এগিয়ে যায় সামনে। বিন্দু বিন্দু স্বপ্নের অবশেষে মিলিত হয় জীবনের মোহনায়। বিশ্ব কবির সোনার বাংলা, নজরুলের বাংলাদেশ, জীবনানন্দের রূপসী বাংলা, রূপের তাহার নেইকো শেষ, বাংলাদেশ আমার বাংলাদেশ। বাঙালি যেন খুঁজে পায় তার আপন সত্তাকে।

উল্লেখ্য, সংগঠনটি ২০০৭ সালে এক ঝাঁক সৃজনশীল তরুণদের নিয়ে গড়ে তুলেন কাজী ইফতেখারুল আলম তারেক। বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আমির হোসেন রিশাদ। প্রতিষ্ঠার পর থেকে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষে সংগঠনটি বিগত একযুগেরও বেশি সময় ধরে নানামুখী কাজ করে যাচ্ছে। এছাড়া সন্দ্বীপে তরুণদের নিয়ে সংগঠনিক কার্যক্রম চালিয়ে সমাজের সর্বমহলে প্রশংসিত হয়েছে।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি