ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১১, ২১ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৭:২০, ২১ ফেব্রুয়ারি ২০২২

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন। ‘উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো’ এই মন্ত্রে দীক্ষিত সংগঠনটি সোমবার (২১ ফেব্রুয়ারি) সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্স মাঠে সকাল সাড়ে ৮টায় সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব, বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কবি আসাদ মান্নান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলুল করিম, নাট্যকার মাস্টার আবুল কাশেম শিল্পী, সাংবাদিক ইলিয়াস কামাল বাবু। 

এ সময় প্রধান অতিথি কবি আসাদ মান্নান বলেন, আজকের এই আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মাতৃদ্বীপে এসে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন এর সাথে দিবসটি উদযাপন করতে পেরে আমি আনন্দিত। বাঙালীর সকল অর্জনকে হৃদয়ে ধারণ করে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন সুন্দর সমাজ ও অহিংস বাংলাদেশ বিনির্মানে যে কাজ করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। সন্দ্বীপে একঝাঁক নব প্রজন্মের মাঝে দূরকে নিকট ও পরকে আপন করার যে প্রচেষ্টা তার সফলতা কামনা করি।

তিনি নতুন প্রজন্মের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত অহিংস সোনার বাংলাদেশ গড়ার নিমিত্তে সোনার মানুষ হয়ে গড়ে উঠতে হবে।

একুশের পুষ্পস্তবক অর্পণের সময় উপস্থিত ছিলেন সরকারী হাজী এবি কলেজ সমন্বয়ক জাবেদ হোসাইন, মোহাম্মদ দিদার, এবি কলেজ শাখার যুগ্ম সম্পাদক কামরুল হাসান বিপ্লব, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ পারভেজ, এবি কলেজ শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সজীব মজুমদার অরিন, মাঈমুনা নাসিমা, মাহমুদুল ইসলাম, আকিব শিকদার, মেহেরাজ হোসাইন, মোহাম্মদ নিশানসহ প্রমুখ।

এছাড়া সংগঠনটির এম আর কলেজ শাখার উদ্যোগে একুশে ফেব্রুয়ারির সকল কর্মসূচি পালিত হয়। পুষ্পস্তবক অর্পণে উপস্থিত ছিলেন অধ্যক্ষ জামিল ফরহাদ ও সহকারি অধ্যক্ষ নজরুল অন্যান্য শিক্ষকবৃন্দ। 

এছাড়া আরও ছিল সংগঠনটির এম আর কলেজ শাখার আয়বায়ক মোহাম্মদ সাকিল, হৃদয়, আবদুল করিম আলো, জনি, মাহমুদুল ইসলাম প্রমি, ফোহাদ, জিহাদ, সাকিবুল ইসলাম, অর্ণব মজুমদার, সৌরভ মজুমদার, রাকিব, আল আমিন, বিবি আয়েশা, মাইমা খানম, মেহেরুন নেছা, রাবেয়া বসরী, তৃষ্ণা রায়, অমিসহ প্রমুখ।

উল্লেখ্য, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল সার্কেল অ্যাসোসিয়েশন ২০০৭ সাথে কাজী ইফতেখারুল আলম তারেক প্রতিষ্ঠা করেন। সংগঠনটি দীর্ঘ যাত্রা পথে সন্দ্বীপে সামাজিক, সাংস্কৃতিক, মানবিক কাজের মধ্য দিয়ে একটি শোষণমুক্ত সন্দ্বীপ গড়ার জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। সংগঠনটির বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আমির হোসেন রিশাদ।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি