ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

মহান বিজয় দিবসে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের শ্রদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৩, ১৬ ডিসেম্বর ২০২২ | আপডেট: ১৭:৪০, ১৬ ডিসেম্বর ২০২২

আজ মহান বিজয় দিবস। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয় এদিনে। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসেবে বিজয়ের ৫১ বছর পূর্তির দিন আজ। 

‘উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো’ এই মহামতি মন্ত্রে দীক্ষিত সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ৮টায় সন্দ্বীপ উপজেলা পরিষদ প্রাঙ্গণে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এর আগে বিজয় র‌্যালিতে অংশ নেন সংগঠনের অর্ধ-শতাধিক নেতাকর্মী। এ সময় উপস্থিত ছিলেন নাট্যজন আবুল কাশেম শিল্পী এবং সাংবাদিক সুফিয়ান মানিকসহ সাংগঠনিক নেতৃবৃন্দরা। 

নাট্যজন মাষ্টার আবুল কাশেম শিল্পী বলেন,‘দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা ১৯৭১ সালে স্বাধীনতা লাভ করেছি। প্রতিবছরের ন্যায় এবারও এই সংগঠনের উদ্যোগে বিজয়ের সকালে শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ বেদিতে হাজির হয়েছি। এ সংগঠনটি শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ক্ষেত্রে নজিরবিহীন
অবদান রেখে চলেছে; যা আগামী প্রজন্মকে উন্নত জীবন গঠনে এবং দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করবে। 

সংগঠনটির এবি কলেজ শাখার সাধারণ সম্পাদক এম এ পারভেজ বলেন, ৫২ ও ৭১ এর চেতনাকে বুকে ধারণ করে আমরা দ্বীপ উপজেলা সন্দ্বীপে সৃজনশীল ও মানবিক কাজের মধ্য দিয়ে দেশ ও জাতির প্রতি দায়িত্ববোধ গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর।

এছাড়া স্বাধীনতার স্বপক্ষে কাজ করার দীপ্ত শপথ নিয়ে সামনে এগিয়ে যাওয়ার শপথ নেন তরুণরা।   

এসময় আরও উপস্থিত ছিলেন সুফিয়ান মানিক, মাইমুনা নাসিমা, ফারজানা বকুল, রিমা, সাহেদুর রহমান, শারমিন সুলতানা, সালেহ আহমেদ মুকুল মুনতাসীর মেহেরাজ, জান্নাতুল প্রিয়া, জান্নাতুল নাঈমা, সুমাইয়া, নজরুল ইসলাম, মাহমুদসহ প্রমূখ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সংগঠনটি ২০০৭ সালে এক ঝাঁক সৃজনশীল তরুণদের নিয়ে গড়ে তুলেন কাজী ইফতেখারুল আলম তারেক। বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আমির হোসেন রিশাদ। প্রতিষ্ঠার পর থেকে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষে সংগঠনটি বিগত একদশক ধরে নানামুখী কাজ করে যাচ্ছে। এছাড়া সন্দ্বীপে তরুণদের নিয়ে সংগঠনিক কার্যক্রম চালিয়ে সমাজের সর্বমহলে প্রশংসিত হয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি