ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

জাতীয় শোক দিবসে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের নানা কর্মসূচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪০, ১৫ আগস্ট ২০২২ | আপডেট: ২২:৫৪, ১৫ আগস্ট ২০২২

'উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো' এই মহামতি মন্ত্রে দীক্ষিত সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

সোমবার (১৫ আগষ্ট) বিকেল ৩টায় সন্দ্বীপ উপজেলা পরিষদে কবি আব্দুল হাকিম অডিটোরিয়ামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন, আলোচনা সভা ও কবিতায় বঙ্গবন্ধু শীর্ষক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আবুল কাশেম শিল্পী, সন্দ্বীপ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস কামাল বাবু, সাংবাদিক সুফিয়ান মানিক, কবি নীলাঞ্জন বিদ্যুৎ।

সভার সভাপতিত্ব করেন সংগঠনটির সমন্বয়ক সঞ্জয় মজুমদার। এসময় সঞ্চালনা করেন এম আর কলেজ শাখার সভাপতি মো. শাকিল খান ও ফাতেহা জাহান অনামিকা। 

এছাড়া সংগঠনটির বিভিন্ন কলেজ প্রতিনিধি, নেতাকর্মী ও সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ মিলাদ হোসেন, এবি কলেজ শাখার সমন্বয়ক জাবেদ হোসেন, সম্পদ চক্রবর্তী, কেন্দ্রীয় কমিটির সদস্য জিহাদ বাবু, এবি কলেজ শাখার সাধারণ সম্পাদক এম এ পারভেজ, আবুল খায়ের , মোন্তাছির মেরাজ, মো. শামীম , মাহমুদুল ইসলাম,মো. সাহেদ,ফারজানা  বকুল, জোবেদা খানম প্রীতি , রুম্পা বেগম, মাইমুনা নাসিমা,শারমিন সুলতানা, সাথী আক্তার, মুশফাত রহমান মিম,মেহেরুন্নেসা সাদিয়া, মেহেরাজ হোসেন সৈকত। 

এম আর কলেজ:-তাসমিম জাহান প্রেমা,সানজিদা আক্তার লিমা, মৌনতা রায় বিভা,তাসনিম সুলতানা তামান্না,মেহেরুন্নেসা আরজু, শাকিল খান সজিব,ফাতেহা জাহান অনামিকা,মো. আল আমিন , মো. জিহাদ,মো. সাকিবুল সৌরভ কেফায়েত উল্যাহ, মো. ইমদাদুল হক নাদিম,মো. নাজমুল হাসান, মো. সাকিবুল ইসলাম, মো. রাজিব মো. হৃদয়। সাউথ সন্দ্বীপ কলেজ: মো. ইব্রাহিম রাফি।
এসময় আমন্ত্রিত অতিথি এবং সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর উপর রচিত কবিতা আবৃত্তি করেন।

তিন কলেজের শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর উপর কবিতা এবং বক্তব্য প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে বিচারক ছিলেন-সুফিয়ান মানিক, জিহাদ বাবু। বঙ্গবন্ধুর উপরে বক্তব্য প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন নুসরাত জাহান মীম,দ্বিতীয় স্থান অধিকার করেন জিহাদুল ইসলাম এবং যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করেন সাথী আক্তার ও শামীম চৌধুরী। কবিতা আবৃত্তিতে প্রথম স্থান অর্জন করেন মেহেরুন্নেসা সাদিয়া,২য় স্থান অর্জন করেন মৌনতা বিভা এবং তৃতীয় স্থান অধিকার করেন মাইমুনা নাসিমা।

উল্লেখ্য, ২০০৭ সালের ১৮ অক্টোবর এক ঝাঁক শেকড় সন্ধানী, সৃজনশীল ও স্বপ্নবান তরুণদের নিয়ে বাহান্ন ও একাত্তরের চেতনায় কাজী ইফতেখারুল আলম তারেক গড়ে তোলেন সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন। বিগত এক যুগেরও বেশি সময় ধরে নানান প্রতিকূলতা অতিক্রম করে অত্যন্ত গৌরবের সঙ্গে শিক্ষা, সংস্কৃতি, সামাজিক, মানবিক, পরিবেশবান্ধব এই সংগঠনটি নিস্তরঙ্গ জনসমাজে সৃষ্টিশীলতার ঝংকার সৃষ্টি করেছে। শোষণমুক্ত ও সুন্দর সমাজ বিনির্মাণের লক্ষে শতাধিক কর্মসূচির মাধ্যমে সংগঠনটি একটি মাইলফলক সৃষ্টি করেছে। যা সন্দ্বীপের আর্থসামাজিক প্রেক্ষাপটে দারুণ সাড়া ফেলেছে। সংগঠনটি বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আমির হোসেন রিশাদ।
কেআই// 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি