ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

বিজিবির বিরুদ্ধে বিএসএফের এফআইআর 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০ ১৯ অক্টোবর ২০১৯

রাজশাহীর চারঘাট এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে গোলাগুলিতে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর  এক সদস্য নিহতের ঘটনায় ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট (এফআইআর) দায়ের করেছে বিএসএফ। এজাহারে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি) বিএসএফের হেড কনস্টেবল বিজয়ভান সিংহকে গুলি করে হত্যা করেছে। মুর্শিদাবাদ জেলার সুপারিন্টেন্ড অব পুলিশ (এসপি) মুকেশ কুমার জানিয়েছেন, তারা বিএসএফের অভিযোগ আমলে নিয়েছেন এ বিষয়ে তদন্ত চলছে। খবর টাইমস অব ইন্ডিয়া।

গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর)  সকালে নদীতে ইলিশ রক্ষা অভিযানে গিয়ে সংশ্লিষ্টরা দেখেন, পদ্মা-বড়ালের মোহনায় বাংলাদেশের সীমানার ভেতর একটি নৌকায় করে তিন জন ভারতীয় জেলে ইলিশ মাছ শিকার করছেন। তাদের আটকের চেষ্টা করা হলে দু’জন পালিয়ে যান। আর প্রণব মন্ডল নামের একজনকে আটক করা হয়। এ সময় পালিয়ে যাওয়া জেলেরা গিয়ে বিএসএফকে বিষয়টি অবহিত করে। পরে বিএসএফের কয়েকজন সদস্য এসে আটক জেলেকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে। সফল না হয়ে, এক পর্যায়ে গুলি ছোড়ে তারা।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ-ভারত সীমান্তে চারঘাট উপজেলায় বড়াল নদীতে পদ্মার মোহনায় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনায় ভারতীয় বাহিনী বিএসএফ আগে গুলি ছুড়েছিল। বিএসএফের গুলির পরিপ্রেক্ষিতে আত্মরক্ষার্থে গুলি করে বিজিবি। পরে এ ঘটনায় দুই বাহিনীর মধ্যে পতাকা বৈঠকে জানা গেছে, গোলাগুলিতে বিএসএফ এর হেড কন্সটেবল বিজয়ভান সিংহ (৫১) মারা যান এবং রাজবীর যাদভ আহত হন।

বিএসএফ কর্মকর্তারা জানান, এ ঘটনায় তাদের এফআইআর পুলিশ গ্রহণ করেছে।

আরকে//
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি