ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ২১:০২:১৪

Ekushey Television Ltd.

‘বিশেষ গোষ্ঠী’র দাসত্ব থেকে জাতিকে মুক্ত করবো : নওয়াজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:১৯ পিএম, ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৬:২২ পিএম, ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বলেছেন যে, বর্তমানে যে ‘রাষ্ট্রের উপর রাষ্ট্র’ ব্যবস্থা পাকিস্তানে চলছে তা তিনি দূর করবেন। সেই সঙ্গে বিশেষ ওই গোষ্ঠীর ‘দাস’ হওয়া থেকে পাকিস্তানের জনগণকে মুক্ত করবেন। আজ লন্ডনের একটি হোটেলে কর্মী সমাবেশে দেওয়া বক্তৃতায় নওয়াজ এসব কথা বলেন।

স্ত্রী কুলসুম নওয়াজের চিকিৎসার জন্য বর্তমানে লন্ডনে অবস্থান করা নওয়াজ শরীফ ও তাঁর মেয়ে মরিয়ম নওয়াজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে পাকিস্তানের উচ্চ আদালত। দেশে ফিরলেই গ্রেফতার করা হতে পারে তাদের।

এরই মধ্যেই আগামীকাল শুক্রবার লাহোর পৌঁছানোর ঘোষণা দিয়েছেন পিএমএল-এন দলের প্রতিষ্ঠাতা এবং সাবেক এই প্রধান।

লন্ডনের একটি হোটেলে কর্মী সমাবেশে নওয়াজ শরীফ বলেন, “চোখের সামনে জেলের দরজা দেখার পরেও আমরা পাকিস্তান যাচ্ছি”। তিনি বলেন, পাকিস্তানী জনগণ আমাকে তিনবার প্রধানমন্ত্রী বানাতে যে মূল্য দিয়েছেন তার প্রতিদান দিতেই পাকিস্তানে ফেরত যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এসময় তিনি আশা প্রকাশ করেন যে, লাহোর বিমানবন্দরে সমর্থক-কর্মীদের উদ্দেশ্যে ভাষণ দিতে চান তিনি।

তিনি আরও বলেন, “আমি আহ্বান জানাই সকলের প্রতি বিশেষ করে নারীদের প্রতি তারা যেন বাঘের মতো ঘর থেকে বের হয়ে আসে এবং সকল বাঁধা অতিক্রম করে লাহোর বিমানবন্দরে আসেন। জনগণের স্রোত কেউ থামাতে পারবে না”।

“মরিয়ম এবং আমি জেলের মুখোমুখি হতে আসছি। যদি তারা আমাদেরকে জেলে বন্দীও করে তাহলে বুঝতে হবে যে, আত্মত্যাগ ছাড়া স্বাধীনতা আদায় করা যায় না। আমার স্ত্রীকে হাসপাতালে কৃত্তিম লাইফ সাপোর্টে রেখে যাওয়াটা আমার জন্য সহজ না। কিন্তু পাকিস্তানের জনগণকে দাসত্ব থেকে মুক্তি দিতে আমি আমার মেয়েকে সাথে নিয়ে দেশে ফিরছি”।

“আমরা আগে শুনতাম ‘রাষ্ট্রের মধ্যে একটি রাষ্ট্র আছে’। কিন্তু এখন দেখি ‘রাষ্ট্রের উপরে একটি রাষ্ট্র’ আছে। আমাদেরকে এটিই পরিবর্তন করতে হবে। ১৯৪৭ সালের ১৪ আগস্টে স্বাধীনতা অর্জনের পর ২৫ জুলাই এর নির্বাচন দেশের ইতিহাসে ভাগ্য নির্ধারনী দিন”।

এদিকে নওয়াজ ও মরিয়ম লাহোর বিমানবন্দরে পৌঁছালে তাদেরকে স্বাগত জানাবেন পিএমএল-এন এর বর্তমান প্রধান শাহবাজ শরীফ। এসময় বিমানবন্দরে এক বিশাল কর্মী সমাবেশের মাধ্যমে তাদেরকে অভ্যর্থনা জানানোর পরিকল্পনা করছে পিএমএল-এন

সূত্রঃ ডন

//এস এইচ এস// এআর

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি