ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ১শ’ মিলিয়ন ডলার দেবে সৌদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৭ ২০ সেপ্টেম্বর ২০২০

করোনাভাইরাস প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ১০০ মিলিয়ন মার্কিন ডলার অনুদান হিসেবে দেবে সৌদি আরব। সৌদির রাষ্ট্রয়াত্ত বার্তা সংস্থা আরব নিউজ এ তথ্য নিশ্চিত করেছে।

করোনা মহামারি রোধে জাতিসংঘের গৃহীত প্রকল্প বাস্তবায়নের আন্তর্জাতিক সহায়তা কর্মসূচীর অংশ হিসেবে বিশ্বস্বাস্থ্য সংস্থা ও জাতিসংঘের অন্যান্য সংস্থার জন্য এ অনুদান দেবে সৌদি আরব।

গত শুক্রবার (১৮ সেপ্টেম্বর) জাতিসংঘে মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে ভার্চুয়াল সভায় এ ঘোষণা দেন সৌদি আরবের স্থায়ী প্রতিনিধি আবদুল্লাহ আল মুআল্লিমি।

আল মুআল্লিমি এক টুইট বার্তায় বলেন, ‘করোনা মহামারি প্রতিরোধে বৈশ্বিক ডাকে সাড়া দিয়ে সৌদি আরব এ সহায়তা প্রদান করবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জাতিসংঘের অন্যান্য সংস্থাগুলো সৌদি আরবের অনুদান থেকে লাভবান হতে পারবে।’

তিনি আরও বলেন, ‘বৈশ্বিক মহামারিতে আক্রান্তদের সহায়তায় সৌদি আরব নানাভাবে সহায়তা করছে। তাছাড়া বিশ্বব্যাপী সহায়কতা কার্যক্রমে বিশ্বের প্রথমসারির দেশগুলোর অন্যতম সৌদি আরব।’

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারী আকারে বিশ্বে ছড়িয়ে পড়ার সময় গত এপ্রিলে ডব্লিউএইচওকে ৫০০ মিলিয়ন ডলার দান করেছিল সৌদি বাদশাহ।

এএইচ/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি