ঢাকা, ২০১৯-০৭-১৬ ১২:০৬:৪২

বৃষ্টি উপেক্ষা করে ঈদের জামাতে এসে যা বললেন মমতা

 প্রকাশিত: ১৬:২৪ ৫ জুন ২০১৯  

বাংলাদেশের ন্যায় কলকাতাতেও পালিত হচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর।

প্রতিবারের ন্যায় এবারো পশ্চিমবঙ্গে সংখ্যালঘু মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, বৃষ্টি উপেক্ষা করে হাজির হয়েছেন ঈদের মাঠে।

বুধবার সকালে কলকাতার রেড রোডে অনুষ্ঠিত ঈদের নামাজে উপস্থিত হয়ে সব ধর্মের ঊর্ধ্বে উঠে মানবতার বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এ সময় তিনি বলেন, সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। জয় হোক মানবতার। জয় হিন্দ, জয় বাংলা, জয় ভারত।

ঈদের নামাজে অংশরত মুসলিমদের উদ্দেশ্যে মমতা বলেন, ‘‘অনেকেই অনেক কিছু বলবেন৷ কিন্তু গায়ে মাখবেন না৷ আমরা একসঙ্গে ছিলাম, আছি, থাকব৷ সমস্যা হলে একযোগে রুখব”।

এর আগে মঙ্গলবার রাতেই রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা। এক টুইট বার্তায় মমতা বলেন, সবাইকে জানাই খুশির ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। ধর্ম যার যার, উৎসব সবার।

টুইটে সব ধর্মের মানুষের উদ্দেশ্যে তিনি বলেন, আসুন, বৈচিত্রের মধ্যে ঐক্যের এই ধারাকে বজায় রাখি। একতাই সম্প্রীতি- এটাই হোক আমাদের মন্ত্র।

লোকসভা নির্বাচনে পরাজয়ের ‍মুখে মুসলিম অধ্যুষিত আসনগুলোতে বড় জয়ে নতুন সরকার গঠন করে মমতা। দলের এমন নাজুক অবস্থার কারণ খুঁজতে গিয়ে মূখ্যমন্ত্রী বলেন, “যে গরু দুধ দেয়, তার লাথি খাওয়া অনেক ভাল।” এমন কথার জেরে সমালোচনার মুখে পড়েন মমতা। কিন্তু তিনি মুসলিমদের সাথে সখ্যতা রাখতেই ভালবাসেন। তাইতো সেসব সমালোচনাকে পাত্তাই দিচ্ছেন না।   

প্রতি বছর ঈদে রেড রোডে ঈদের নামাজে হাজির হন মমতা। এবারও সেই রীতি অনুযায়ী ঈদুল ফিতরের নামাজের পর রেড রোডে হাজির হয়ে মুসলিমদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় ভারতেও পবিত্র ঈদুল ফিতর পালিত হচ্ছে। এ উপলক্ষ্যে দেশটির সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়কে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ।

আই//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

শিরোনাম