ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

বেনাপোল-যশোর সড়কের ঝুঁকিপূর্ণ গাছ অপসারণের দাবি

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ২২:১২ ২ জুন ২০২০ | আপডেট: ২২:১২ ২ জুন ২০২০

বেনাপোল-যশোর মহাসড়কের দুই পাশে অবস্থিত জনজীবনের জন্য হুমকি স্বরুপ মৃত ও ঝুঁকিপূর্ণ গাছ অপসারণের দাবিতে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (২ জুন) দুপুরের সময় নাগরিক অধিকার আন্দোলন যশোর ও ঝিকরগাছার সেবা সংগঠনের যৌথ উদ্যোগে যশোরের শার্শা উপজেলার নাভারন কলোনি বাজার মোড়ে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এতে সম্প্রতি ঘূর্ণিঝড় আম্পানে গাছ পড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরাও অংশ নেন।

উক্ত মানববন্ধনে সেবা সংগঠনের সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা পরিষদের মহিলা সদস্যা শাহানা আক্তার।

এসময় মানববন্ধনে বক্তারা যত দ্রুত সম্ভব এই গাছগুলো অপসারণ করার জোর দাবি এবং সম্প্রতি আম্পান ঝড়ে  উপড়ে পড়া গাছগুলো দ্রুত অপসারণের দাবি জানান।

তারা বলেন, বেনাপোল-যশোর মহাসড়কের মৃত প্রায় গাছগুলো আজ মানব জীবনের জন্য হুমকিস্বরুপ। আম্পান ঝড়ের মতো কোন বড় ধরনের ঘূর্ণিঝড় আসলে, তা থেকে যেকোন মূহুর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। ঘটতে পারে প্রানহানীর ঘটনা। তাই বড় কোন দুর্ঘটনা এড়াতে ও জনসাধারণকে রক্ষার্থে তারা অবিলম্বে গাছগুলো অপসারণের জোর দাবি করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, যশোর জেলা নাগরিক কমিটির সমন্বয়ক শেখ মাসুদুজ্জামান মিঠু, নির্বাহী সদস্য আহসান উল্লাহ ময়না, নাভারন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাজান আলী, উদ্ভাবক মিজানুর রহমান মিজান, সাবেক ইউপি সদস্য ফয়েজ উদ্দিন, যশোর ও ঝিকরগাছা প্রেসক্লাবের সাংবাদিকসহ সেবা সংগঠনের সদস্যরা।

ঘূর্ণিঝড় আম্পানে এই মহাসড়কের ১৩টি শতবর্ষী রেইন্ট্রি গাছ উপড়ে পড়ে সড়কের দু‘পাশের অসংখ্য বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়েছে। গুরুত্বপূর্ণ ব্যস্ততম এই মহাসড়কটি প্রস্তাবিত এশিয়ান হাইওয়ে, দেশের প্রধান স্থলবন্দর বেনাপোল ও সাতক্ষীরা জেলায় যাতায়াতের একমাত্র পথ। প্রতিদিন এ মহাসড়ক দিয়ে অন্তত ১৫শ' যানবাহন চলাচল করে।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি