ঢাকা, শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২

বেনাপোল সীমান্তে ‘মাদক চোরাকারবারীকে’ লক্ষ্য করে বিএসএফের গুলি

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৫, ২৫ নভেম্বর ২০২২ | আপডেট: ২১:৩৩, ২৫ নভেম্বর ২০২২

যশোরের বেনাপোলের সাদিপুর সীমান্তের ওপারে অবৈধ পথে বাংলাদেশে আসার সময় আকবর আলী (৩৫) নামে এক বাংলাদেশিকে লক্ষ্য করে দুই রাউন্ড গুলি চালিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। এ সময় সে বাংলাদেশ অভ্যন্তরে ঢুকে পড়লে তাকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে বেনাপোল চেকপোস্ট সংলগ্ন সাদীপুর গ্রামের বিজিবি‘র পোতা পোস্টের বিপরীতে ভারতের জয়ন্তীপুর সীমান্তে এ ঘটনা ঘটে। আটক আটক আকবার আলী সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার কলবাড়ি গ্রামের মৃত শামসুর রহমানের ছেলে।

জানা যায়, ৬ মাস পূর্বে কাজের সন্ধানে সাতক্ষীরা সীমান্ত দিয়ে ভারতের কলকাতায় যায় আকবার আলী। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে দালালের মাধ্যমে ভারতের জয়ন্তীপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে আসার সময় ভারতের হরিদাসপুর ১৫৮ বিএসএফ ব্যাটালিয়নের জয়ন্তীপুর ক্যাম্পের টহলদল তাকে ধাওয়া করে। ধরতে না পেরে বিএসএফ এ সময় দুই রাউন্ড গুলি ছোড়ে। গুলির শব্দে আকবার আলী বাংলাদেশের অভ্যন্তরে পালিয়ে এলে তাকে আটক যশোর ৪৯ বিজিবি বেনাপোল চেকপোস্ট আইসিপির পোতা পোষ্টের টহলদল। 

এ ব্যাপারে যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সীমান্তে গুলির বিষয়ে বিএসএফ বিজিবিকে জানিয়েছেন ভারত থেকে মাদক পাচারের সময় মাদক চোরাচালানীকে আটক করতে দুই রাউন্ড গুলি চালানো হয়। ঘটনাস্থল থেকে চার পোটলা ফেনসিডিলও উদ্ধার করেছে বিএসএফ। গুলির আতংকে একজন বাংলাদেশে চলে আসে অন্যরা ভারতীয় সীমান্তে পালিয়ে যায় বলে তারা জানায়। আটক আকবার আলী অবৈধ অনুপ্রবেশের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি। 
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি