ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

বৈরুতে এখনও ৬০ জন নিখোঁজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০২ ৯ আগস্ট ২০২০

বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণের পরের অবস্থা- সংগৃহীত

বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণের পরের অবস্থা- সংগৃহীত

লেবাননের বৈরুত বন্দরে গত মঙ্গলবার ভয়াবহ বিস্ফোরণের পর এখন পর্যন্ত ৬০ জন নিখোঁজ রয়েছেন। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, বিস্ফোরণে মৃতের সংখ্যা ১৫৪ যার মধ্যে ২৫ জনকে এখনো চিহ্নিত করা যায়নি। এর বাইরে ৬০ জন এখনো নিখোঁজ রয়েছেন। খবর এএফপি ও পার্স টুডে’র। 

গত মঙ্গলবার বন্দরের একটি গুদামে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১৫৪ জন নিহত এবং ৫ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। এছাড়া ১ লাখের বেশি শিশুসহ মোট ৩ লাখ মানুষ ঘরবাড়ি ছাড়া হয়েছেন। ঐ গুদামে ২৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেট মজুদ ছিল যা সার ও বোমা তৈরির কাজে ব্যবহৃত হয়।

বিস্ফোরণের প্রথম দিকে কিছু গণমাধ্যম খবর দিয়েছিল, ঐ গুদামে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র মজুদ ছিল। এ খবর নাকচ করে হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, ‘হিজবুল্লাহর বিরুদ্ধে লেবাননের জনগণকে ক্ষেপিয়ে তোলার জন্য কিছু গণমাধ্যম এই ধরণের অনাকাঙ্ক্ষিত খবর প্রচার করেছে।’ এ সমস্ত গণমাধ্যমের রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে এবং তারা লেবাননের ভেতরে গৃহযুদ্ধ শুরু করতে চায় বলে মন্তব্য করেন হিজবুল্লাহ মহাসচিব।

এদিকে লেবাননের প্রেসিডেন্ট মিশের আউন আন্তর্জাতিক তদন্তের ব্যাপারে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের আহ্বান প্রত্যাখ্যান করে বলেছেন, বিদেশী কোনও শক্তির রকেট বা ক্ষেপণাস্ত্র হামলার পর এই বিস্ফোরণ ঘটে থাকতে পারে বলে আশঙ্কা রয়েছে। তবে এ ব্যাপারে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্তে আসা যায়নি।

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি