ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসকের বিরুদ্ধে মামলা: প্রতিবাদে কর্মবিরতি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৮ ৪ জানুয়ারি ২০২০

ব্রাহ্মণবাড়িয়ায় তদন্ত ছাড়াই ৩ চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের ও তাদের গ্রেফতারের প্রতিবাদে ডাক্তারদের নিরাপত্তা প্রদানের দাবিতে জেলার সকল প্রাইভেট ক্লিনিকে চিকিৎসকদের কর্ম বিরতি চলছে। 

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার ডাকে শনিবার (৪ জানুয়ারি) সকাল ৮টায় কর্মবিরতি শুরু হয়েছে। চলবে রাত ৮টা পর্যন্ত। 

প্রসঙ্গত, স্কুল শিক্ষিকা নওশিন আহমেদ দিয়া গত ৩০ অক্টোবর প্রসব বেদনা নিয়ে শহরের মুন্সেফপাড়ায় অবস্থিত ডা. ডিউক চৌধুরীর মালিকানাধীন খ্রিস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হন। সেখানে তার অস্ত্রোপচারের মাধ্যমে একটি কন্যা সন্তান ভূমিষ্ঠ হয়। 

পরবর্তীতে ৪ নভেম্বর ভোরে দিয়ার মাথা ব্যাথা শুরু হলে তাকে আবারও ওই হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় নিলে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়।

ঘটনার ৮দিন পর কবর থেকে মরদেহ উত্তোলন করা হয়। পরে ডা. ডিউক, ডা. অভি ও ডা. রাসেলকে আসামি কারে মামলা দায়ের করে প্রয়াতের স্বজনরা। 

এরপর হাইকোর্ট থেকে তারা ৪ সপ্তাহের জামিনে ছাড়া পান। গত ১৮ ডিসেম্বর তারা আদালতে উপস্থিত হলে আদালত ১ জানুয়ারি শুনানির দিন ধার্য করেন। 

১ জানুয়ারি বিকেল সাড়ে ৩টায় ডিউকসহ তার মালিকানাধীন হাসপাতালের দুই চিকিৎসক ও মামলার আসামি অনুরেনশ্বর পাল অভি ও শাহাদাত হোসেন রাসেলের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম।

এআই/আরকে

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি