ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

ব্রেক্সিট কার্যকরে কী কী ঝুঁকির মুখে পড়বে যুক্তরাজ্য?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১২ ১২ সেপ্টেম্বর ২০১৯

ব্রেক্সিট কার্যকর নিয়ে যুক্তরাজ্যে চলছে একের পর এক নাটকিয়তা। এরই ধারাবাহিকতায় এবার চুক্তিবিহীন ব্রেক্সিট কার্যকরে দেশটি যে ধরনের ঝুঁকির মুখে পড়বে- তারই তথ্য প্রকাশ করলো বরিস জনসন সরকার।

অপারেশন ইয়েলোহাম্পশায়ার নামে ৬ পৃষ্ঠার ওই প্রতিবেদনের প্রায় পুরোটা জুড়েই রয়েছে চুক্তিবিহীন ব্রেক্সিট কার্যকরে যুক্তরাজ্যের সম্ভাব্য নেতিবাচক পরিস্থিতি। যার মধ্যে ব্রেক্সিট ও ব্রেক্সিটবিরোধীদের মধ্যে দাঙ্গা, খাবারের দাম বেড়ে যাওয়া, কালোবাজারি বেড়ে যাওয়া, ক্ষুদ্র ব্যবসা বন্ধসহ বিভিন্ন নেতিবাচক দিক।

জনসন সরকার ও ব্রেক্সিট পক্ষের এমপিরা একে ভয়াবহ হিসেবে উল্লেখ করলেও লেবারপার্টিসহ বিরোধী দলগুলো বলছে, ব্রেক্সিটবিরোধীদের শাস্তি দিতেই এ পরিকল্পনা প্রকাশ করেছে সরকার।

অন্যদিকে, গেল সোমবার পার্লামেন্ট স্থগিত ঘোষণার পর থেকে ১০ ডাউনিং স্টিটের সব এমপি এমনকি বরিস জনসনের উপদেষ্টাদের সঙ্গেও যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে।

গেল সোমবার পার্লামেন্টে ব্রেক্সিট কার্যকর, আগাম নির্বাচনসহ সব ইস্যুতেই হেরে যান প্রধানমন্ত্রী জনসনের দল। এরই প্রেক্ষিতে চুক্তিবিহীন ব্রেক্সিট কার্যকরসহ সরকারি সব ধরনের তথ্য প্রকাশের বাধ্য করে বিরোধী দলগুলো। 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি