ঢাকা, সোমবার   ২০ জানুয়ারি ২০২০, || মাঘ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

ভারতের আরও একটি রেল স্টেশনে আগুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৫ ১৫ ডিসেম্বর ২০১৯

নাগরিকত্ব সংশোধন বিলের কারণে পুরো ভারত জুড়ে অস্থিরতার মধ্যে পশ্চিমবঙ্গে আরও একটি রেল স্টেশনে অঘ্নিকাণ্ডের ঘটনা ঘটানো হয়েছে। এ আইনের প্রতিবাদ করতে নেমে বিক্ষোভকারীরা ট্রেন লাইনে টায়ার ফেলে আগুন জ্বালিয়ে ব্যাপক ভাঙচুর করল শিয়ালদহ-বজবজ শাখার আক্রা স্টেশনে। খবর আনন্দবাজার পত্রিকা’র।

পুলিশ বাধা দিলে বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি পাথর ছোড়েন। ঘটনায় অন্তত দুই জন রেল পুলিশ আহত হয়েছেন। একই ভাবে এ দিন সকাল থেকে মালদহ- নিউ জলপাইগুড়ি বিভাগের ভালুকা রোড স্টেশনে বিক্ষোভ করেছেন প্রতিবাদকারীরা। 

বেলা সাড়ে ১২টার দিকে প্রায় পাঁচশত বিক্ষোভকারী সমাবেশ করে আক্রা স্টেশন সংলগ্ন লেভেল ক্রসিংয়ের কাছে বিক্ষোভ করে। প্রথমে অবরোধ শান্তিপূর্ণ থাকলেও, কিছুক্ষণের মধ্যেই বিক্ষোভকারীদের মধ্যে কেউ কেউ রেল লাইনে টায়ার জ্বালিয়ে দেন। ওই সময়েই শিয়ালদহ থেকে বজবজগামী একটি ট্রেন লেভেল ক্রসিংয়ের কাছে এসে অবরোধে দাঁড়িয়ে পড়লে বিক্ষোভকারীরা ট্রেনের চালককে নেমে আসার নির্দেশ দেয়। ট্রেনের চালক নামতে রাজি না হলে তাঁকে জোর করে নামানো হয়। 

তারপরই শুরু হয়ে যায় ট্রেনে ব্যাপক ভাঙচুর। চালকের কেবিন, যন্ত্রপাতি ভাঙচুর করার পর প্রতিটি কামরায় বিক্ষোভকারীরা ভাঙচুর চালায়।  রেলের দাবি, ট্রেনের সিট থেকে শুরু করে সমস্ত জিনিস কামরা থেকে উপড়ে লাইনে ফেলে দেওয়া হয়।

অন্যদিকে দিনভর ভাঙচুর চলে মালদহ শাখার ভালুকা রোড স্টেশনে। সেখানেও প্ল্যাটফর্মে লাইনে অগ্নিসংযোগ করা হয়। গোটা স্টেশনে ভাঙচুর করা হয়। কার্যত গোটা স্টেশনই গুড়িয়ে দেন বিক্ষোভকারীরা। ফলে উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের রেলপথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে  যায়। 

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, বাতিল করা হয়েছে হাওড়া-গুয়াহাটি গামী সরাইঘাট এক্সপ্রেস, আগরতলা-শিয়ালদহ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, কাঞ্চনকন্যা এক্সপ্রেস, উত্তরবঙ্গ এক্সপ্রেস-সহ উত্তরবঙ্গগামী এক গুচ্ছ ট্রেন। ৩৪ নম্বর জাতীয় সড়কে মালদহের বৈষ্ণবনগর মোড় এবং মুর্শিদাবাদের সাগরদীঘি মোড়েও রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভের ফলে সড়কপথেও প্রায় বিচ্ছিন্ন উত্তরবঙ্গ। 

এমএস/এসি
 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি