ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১, || মাঘ ১১ ১৪২৭

ভারতে কালোবাজারে বিক্রি হচ্ছে করোনার ওষুধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০১, ৭ জুলাই ২০২০

করোনাভাইরাস চিকিৎসায় ভারতে যে দুটি জীবন রক্ষাকারী ওষুধের চাহিদা সবচেয়ে বেশি, সেগুলো এখন দিল্লিতে কালোবাজারে বিক্রি হচ্ছে। বিবিসির এক তদন্তে জানা যাচ্ছে, ভাইরাস-রোধী রেমডিসিভির এবং টসিলিজুমাব-এর চাহিদা এতটাই বেড়ে গেছে যে সেগুলো এখন আর খোলা বাজারে পাওয়া যাচ্ছে না।

অভিনব শর্মা নামে একজনের সাথে কথা বলে জানা গেছে যার চাচা করোনাভাইরাসে আক্রান্ত। তার অবস্থা খারাপ হওয়ার পর ডাক্তার শেষ চেষ্টা হিসেবে রেমডিসিভির ব্যবহার করার পরামর্শ দেন। কিন্তু সেটা খোলা বাজারে পাওয়া এতটাই কঠিন যে শেষ পর্যন্ত সাতগুণ দাম দিয়ে তাকে সেটা কিনতে হয়।

রেমডিসিভির-এর সরকারি বাজার মূল্য ৫,৪০০ রুপি। কিন্তু কালোবাজারিরা এর জন্য ৩০,০০০ থেকে ৩৮,০০০ রুপি পর্যন্ত দাম হাঁকছে।

এদিকে ভারতে দ্রুত বাড়ছে সংক্রমণ। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, মালদা জেলার দুটি শহর ইংলিশ বাজার এবং পুরনো মালদাকে এক সপ্তাহের জন্য লকডাউনে রাখা হবে।

বাংলাদেশের সীমান্তের অদূরে এই শহর দুটিতে আগামীকাল বুধবার থেকে এই লকডাউন শুরু হবে। সরকারি বার্তা সংস্থা পিটিআই জানাচ্ছে, এসময় দোকানপাট বন্ধ রাখা হবে। এবং গাড়ি চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা এবং ওষুধের দোকান লকডাউনের আওতার বাইরে থাকবে।

মালদা থেকে বহু শ্রমিক ভারতের অন্যান্য রাজ্যে গিয়ে কাজ করেছেন। এদের মধ্যে অনেকেই করোনাভাইরাস সংক্রমণ নিয়ে ফিরে এসেছেন। মালদায় এপর্যন্ত ৮৫৯টি কেস শনাক্ত হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি