ঢাকা, শনিবার   ২৫ জানুয়ারি ২০২০, || মাঘ ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

ভারতে ফের বিমান বিধ্বস্ত, ২ পাইলট নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৮ ৭ অক্টোবর ২০১৯

আবারো একটি বিমান বিধ্বস্ত হয়েছে ভারতে। রোববার (৬ অক্টোবর) দেশটির তেলেঙ্গানা রাজ্যের ভিকারাবাদ জেলার সুলতানপুর গ্রামে বিধ্বস্ত হয় বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানটি। যাতে একজন নারীসহ দুই পাইলট নিহত হয়েছেন। 

দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়, ভারতীয় বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানটি একটি চাষের জমির ওপর ভেঙে পড়ে এবং সেটিতে সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়। এতে বিমানে থাকা একজন নারীসহ দুই পাইলটই ঘটনাস্থলে প্রাণ হারান।

তবে বিমানটি ভেঙে পড়ার সঠিক কারণ জানাতে পারেনি ভারতীয় বিমান বাহিনী। যদিও ধারণা হচ্ছে, খারাপ আবহাওয়ার কারণেই বিমানটি দুর্ঘটনার শিকার হয়েছে।

গণমাধ্যমের খবরে আরও বলা হয়, বিমানটিতে একজন নারী ও একজন পুরুষ পাইলট ছিলেন। পুরুষ পাইলটের নাম প্রকাশ বিশাল বলে উল্লেখ করা হলেও নারী পাইলটের পরিচয় জানাতে পারেনি।

জানা যায়, রোববার বেগমপেট বিমানবন্দর থেকে টেকঅফের কিছু সময় পরই যোগাযোগ বিচ্ছিন্ন হয় বিমানটির। রাজধানী হায়দরাবাদ থেকে ১০০ কি.মি. দূরে বিমানটি ভেঙে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে যায় ভিকারাবাদ পুলিশ। পরে বিমানের ধ্বংসাবশেষ থেকে দুই পাইলটের মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, ভারি বৃষ্টির জন্য বেগমপেট বিমানবন্দরের সঙ্গে প্রশিক্ষণ বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ঝড়ো হাওয়া ও বৃষ্টিতে নিয়ন্ত্রণ হারিয়েই এই দুর্ঘটনা বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। সূত্র-জিনিউজ।

এনএস/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি