ঢাকা, মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

ভারতে ‘বন্দুকযুদ্ধে’ ৮ পুলিশ নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৫ ৩ জুলাই ২০২০

ভারতের উত্তর প্রদেশের কানপুরে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ৮ পুলিশ সদস্য নিহত হয়েছেন। বৃহস্পতিবার গভীর রাতে সন্ত্রাসীদের গ্রেফতার করতে গেলে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত পুলিশ সদস্যদের মধ্যে একজন ডেপুটি সুপারিনটেনডেন্ট পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন। এছাড়া রয়েছেন ৩ জন সাব-ইন্সপেক্টর ও ৪ জন কনস্টেবল। খবর আনন্দবাজার প্রত্রিকা ও জি নিউজ’র। 

পুলিশ জানায়, হত্যাসহ ৬০টি মামলায় অভিযুক্ত সন্ত্রাসী বিকাশ দুবেকে ধরতে তিনটি পুলিশ স্টেশন থেকে টিম যায় কানপুরের কাছে অবস্থিত দিক্রু গ্রামে। সম্প্রতি নতুন এক হত্যাকাণ্ডের অভিযোগ ওঠায় ঐ অভিযানের পরিকল্পনা করে পুলিশ। সম্ভবত অভিযানের খবর আগেই পেয়ে গিয়েছিল সন্ত্রাসীরা। তারা তৈরি হয়েই ছিল। পুলিশের গাড়ি আসতেই গুলি চালাতে শুরু করে। ঘটনার পরেই উত্তর প্রদেশের সীমানা সিল করে দেওয়া হয়েছে। অভিযুক্তদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। বিকাশ দুবে দীর্ঘ সময় সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতে। ২০০১ সালে বিজেপির এক নেতাকে হত্যার অভিযোগও রয়েছে বিকাশ দুবের বিরুদ্ধে। যদিও সেই মামলায় খালাস পেয়েছেন তিনি।

কানপুরের পুলিশ প্রধান দীনেশ কুমার বলেন, ‘তাকে গ্রেফতার করতেই গিয়েছিল পুলিশ। কিন্তু সেখানে যেতেই সন্ত্রাসীরা তিন দিক থেকে আক্রমণ চালায়। এই আক্রমণ পূর্বপরিকল্পিত ছিল।’

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি