ঢাকা, বুধবার   ২৪ জুলাই ২০১৯, || শ্রাবণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ভারতে শিগগিরই দেখা যাবে বিটিভি: তথ্যমন্ত্রী

প্রকাশিত : ১৯:২২ ১৫ মে ২০১৯

শিগগিরই ভারতেও দেখানো হবে বাংলাদেশের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল বিটিভি। এ বিষয়ে খুব তাড়াতাড়ি সুসংবাদ দিতে পারবেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

আজ বুধবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের টেলিভিশন চ্যানেলগুলো যাতে ভারতে দেখানে সম্ভব হয় সেই বিষয়টা নিয়ে আমাদের আলোচনা হয়েছে। বিটিভি ভারতে দেখানের বিষয়ে গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে।

তিনি আরও বলেন, আমি এখনই এ ব্যাপারে বলতে চাই না, যেহেতু ভারতে নির্বাচন চলছে। খুব সহসা সুসংবাদ আমরা আপনাদের দিতে পারব। সুসংবাদ তৈরি হয়ে আছে, ঘোষণা করতে চাই না।

ভারতের হাইকমিশনারের সঙ্গে বৈঠকের বিষয়ে মন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্কসহ নানাবিধ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ভারত-বাংলাদশের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর ওপর একটি ছবি নির্মিত হতে যাচ্ছে। সেই ছবির পরিচালক বিখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। সেই বিষয়টি নিয়ে বাংলাদেশের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভীর নেতৃত্বে তথ্য সচিবসহ সেখানে গিয়েছিলেন। সেখানে অনেক গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে।

হাছান মাহমুদ আরও বলেন, বঙ্গবন্ধু চলচ্চিত্রের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। “বঙ্গবন্ধু”র স্ক্রিপ্ট রাইটার আগামী সপ্তাহে বাংলাদেশে আসবে। তিনি দু’সপ্তাহ বাংলাদেশে থাকবেন।

‘ছবিটি যৌথ মালিকানায় হবে। এর ৬০ ভাগ মালিকানা থাকবে বাংলাদেশের, আর ৪০ ভাগ মালিক ভারত সরকার। বিনিয়োগটাও সেইভাবেই হবে। ইতোমধ্যে ভারতের পক্ষ থেকে এ বিষয়ে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে এবং কাজ শুরু হয়ে গেছে’ বলেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি