ঢাকা, ২০১৯-০৬-১৭ ২৩:২৭:৪৭, সোমবার

Ekushey Television Ltd.

ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় এনামুল ও রাজ্জাক রিমান্ডে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৪১ পিএম, ৩০ মে ২০১৯ বৃহস্পতিবার

ভূমধ্যসাগর দিয়ে লিবিয়া থেকে ইতালিতে মানবপাচারে জড়িত চক্রের সদস্য এনামুল হক ও আব্দুর রাজ্জাককে জিজ্ঞাসাবাদের জন্য রিমাণ্ডে পেয়েছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তাদের মধ্যে এনামুল হকের ছয় দিন এবং তার সহযোগী আব্দুর রাজ্জাকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লায়লা মেহের বানু তাদের রিমান্ড মঞ্জুর করেন বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ইকোনমি ক্রাইম স্কোয়াডের পরিদর্শক শহিদুল ইসলাম।

শহিদুল ইসলাম বলেন, আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। বিচারক শুনানি শেষে এনামুলের ছয় দিন ও রাজ্জাকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া ছাড়া নৌকাডুবির ঘটনায় বেঁচে ফেরা ফেঞ্চুগঞ্জের বিল্লাল হোসেন আদালতে জবানবন্দি দিয়েছেন।

জীবন বদলের আশা নিয়ে দালালদের আট থেকে ১০ লাখ টাকা দিয়ে সংঘাতময় লিবিয়ার জুয়ারা থেকে অবৈধভাবে ইতালিতে যাওয়ার পথে গত ১০ মে তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবে বহু মানুষের মৃত্যু হয়। ওই নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৩৯ বাংলাদেশীর একটি তালিকা সরকারের পক্ষ থেকে প্রকাশ করা হয়। নিহত ও নিখোঁজদের মধ্যে অন্তত ২২ জনের বাড়ি বৃহত্তর সিলেট অঞ্চলে; চারজনের বাড়ি ফেঞ্চুগঞ্জে।

এ ঘটনায় নিহত আব্দুল আজিজের ভাই ফেঞ্চুগঞ্জ উপজেলার মুহিদপুর গ্রামের মফিজ উদ্দিন গত ১৬ মে রাতে সিলেটের এনামুল হকসহ ২০ মানবপাচারকারীর বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ ও দমন আইন এবং মানিলন্ডারিং প্রতিরোধ ও দমন আইনে মামলা করেন। ওই রাতেই এনামুলসহ তিন মানবপাচারকারীকে ঢাকার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব।

আরকে//



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি