ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

ভোলায় করোনায় প্রথম মৃত্যু, আক্রান্ত ৩৩

ভোলা  প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৯ ২৮ মে ২০২০

ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ৫০ বছরের এক ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। উপজেলার চরভূতা ইউনিয়নের হরিগঞ্জের ওই বাসিন্দার গত ২৩ মে মৃত্যু হয়। 

পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য ঢাকায় ল্যাবে পাঠানো হলে বুধবার (২৭ এপ্রিল) রাতে পাওয়া প্রাপ্ত রিপোর্টে করোনা পজেটিভ আসে।

মৃত ওই ব্যক্তির সংস্পর্শে আসায় লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে তিন ডাক্তারসহ বেশ কয়েকজন নার্স ও স্টাফকে আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। 

লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে, বোরহানউদ্দিনের এক স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন করে আরও ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় ৫, বোরহানউদ্দিনে ২ ও লালমোহনে নিহত ব্যক্তিসহ ৩ জন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ জনে। 

সিভিল সার্জন রতন কুমার ঢালী এ তথ্য নিশ্চিত করেছেন। আক্রান্তদের সবাইকে আইসোলেশনে রাখার পাশাপাশি সংশ্লিষ্ট বাড়ি লকডাউন করা হবে বলেও জানান তিনি।

ভোলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে, এ পর্যন্ত ভোলা থেকে ১ হাজার ৪৩৪ জনের নমুনা সংগ্রহ করে করে পরীক্ষার জন্য ঢাকা ও বরিশাল ল্যাবে পাঠানো হয়েছিল। ফলাফল এসেছে ১ হাজার ১০১ জনের। এর মধ্যে নেগেটিভ ১ হাজার ৬৮ এবং পজেটিভ ৩৩ জনের। এর মধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ৫ জন। 

এআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি