ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯, || কার্তিক ২ ১৪২৬

Ekushey Television Ltd.

মাঝ আকাশে ঝড়ের কবলে ভারতীয় দুই বিমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৫ ২২ সেপ্টেম্বর ২০১৯

মাঝ আকাশে ঝড়ের কবলে পড়ে অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে ভারতীয় দুটি বিমান ও ১৭২ জন যাত্রী। শুক্রবার (২০ সেপ্টেম্বর) এয়ার ইন্ডিয়ার দুটি বিমান এ প্রাকৃতিক দুর্যোগের মুখে পড়ে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

একটির সামান্য ক্ষতি হয়েছে এবং অন্যটির একজন কেবিন ক্রু আহত হয়েছে। 

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, শুক্রবার বিমানবন্দর থেকে ১৭২ জন যাত্রী নিয়ে কোচি হয়ে দিল্লি থেকে ত্রিভান্দ্রমগামী বিমানটি মাঝ আকাশে প্রবল ঝড়ের মধ্যে পড়ে। তবে সৌভাগ্যবশত বিমানের সমস্ত যাত্রীই নিরাপদে রয়েছেন। তবে অবতরণের সময় একটি বিমানের কিছু ক্ষতি হয় বলে জানিয়েছেন বিমানবন্দরের এক কর্মকর্তা। 

তিনি বলেন, পুরো ঘটনা বিমান সংস্থাটির সুরক্ষা বিভাগকে জানানো হয়েছে। যারা এর তদন্ত শুরু করেছে। এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এআই ০৪৮ বিমানটি যখন কোচি থেকে ত্রিভান্দ্রমের দিকে যাচ্ছিল তখনই বিমানটি ঝড়ের মুখে পড়ে। যদিও কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি, তবে এয়ারবাস এ ৩২১ বিমানটির সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে। বিমানটি অবতরণ করলে সবকিছু ঠিক আছে কিনা তা পরীক্ষা করা হয়। 

এর আগে গত ১৭ সেপ্টেম্বর দিল্লি থেকে বিজয়ওয়াড়ার উদ্দেশে রওনা হওয়া বিমানটিও ঝড়ের মুখে পড়ে।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, মাঝ আকাশেই বজ্রপাতে এয়ারবাস এ ৩২০ বিমানটি ক্ষতিগ্রস্থ হয় এবং আহত হন ওই বিমানের এক কেবিন কর্মী।

এ ঘটনায় কয়েক ঘণ্টা বিমান চলাচল বন্ধ থাকার পর পুনরায় চালু হয় বিমান পরিষেবা। 

সূত্রঃ আনন্দবাজার

আই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি