ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

মাঝ সমুদ্রে যুদ্ধজাহাজে আগুন, বহু আহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৯ ১৩ জুলাই ২০২০

যুদ্ধজাহাজে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মার্কিন নেভির সেই জাহাজে আগুন লাগার ঘটনায় ২১ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহত ১৭ জন নাবিক ও চার জন স্থানীয় নাগরিককে একটি হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তবে তাদের প্রাণ সংশয় নেই বলে জানিয়েছে মার্কিন নৌবাহিনী।

রবিবার বিকেলে ওই বিস্ফোরণে ঘটনা ঘটে। আমেরিকার প্রশান্ত মহাসাগরীয় নৌবহরের নাভাল সার্ফেস ফোর্সেস এক টুইটে জানিয়েছে, সব ক্রু যুদ্ধজাহাজটি থেকে বেরিয়ে গিয়েছে এবং কেউ নিখোঁজ নেই। জাহাজটিতে প্রায় ১৬০ জনের মতো লোক ছিল।

৮৪৪ ফুট লম্বা জাহাজটির অধিকাংশ অংশ কয়েক ঘণ্টা ধরে ঘন কালো ধোঁয়ায় আচ্ছন্ন ছিল আর কয়েক মাইল দূর থেকেও ধোঁয়া দেখা যাচ্ছিল। দমকলের ছ’টি অগ্নিনির্বাপক জাহাজ থেকে যুদ্ধজাহাজটিতে পানি দেওয়া হয়।

জ্বলন্ত জাহাজটির কাছে দুটি ডেস্ট্রয়ার, ইউএসএস ফিটজেরাল্‌ড ও ইউএসএস রাসেল, নোঙর করা ছিল। এই দুটি যুদ্ধজাহাজকে দ্রুত সরিয়ে নেওয়া হয়।

স্থানীয় সময় বিকাল ৩টা থেকে নির্গত ধোঁয়ার পরিমাণ কমে আসতে শুরু করে বলে এক বিবৃতিতে জানিয়েছে মার্কিন নৌবাহিনী। তাৎক্ষণিকভাবে নাশকতার কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে জানা গিয়েছে। রক্ষণাবেক্ষণের জন্য আনার সময় বন্দরে ঢোকার আগেই পূর্ব সতর্কতা হিসেবে যুদ্ধজাহাজ থেকে সব যুদ্ধোপকরণ সরিয়ে নেওয়া হয়।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি