ঢাকা, সোমবার   ২১ জুন ২০২১, || আষাঢ় ৮ ১৪২৮

মার্কিন সেনারা আফগানিস্তান থেকে ইউরোপে মাদক পাচার করে : রাশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৮, ৬ জুলাই ২০২০

রাশিয়া অভিযোগ করেছে- আফগানিস্তানে মোতায়েন মার্কিন সেনারা কয়েকটি ইউরোপীয় দেশে মাদক পাচার করছে। রুশ বার্তা সংস্থা ‘তাস’কে দেয়া এক সাক্ষাৎকারে এ অভিযোগ করেন আফগানিস্তান বিষয়ক বিশেষ রুশ প্রতিনিধি জামির কাবুলোভ।

তিনি বলেন, ‘যেসব মার্কিন গোয়েন্দা কর্মকর্তা আমাদেরকে অভিযুক্ত করেন তারা নিজেরা মাদক চোরাকারবারিতে জড়িত। তাদের বিমানগুলো আফগানিস্তানের কান্দাহার বা বাগরাম বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করে এবং জার্মানি ও রুমানিয়াসহ তাদের যেখানে খুশি সেখানে চলে যায়। এসব বিমানে কখনোই কোন তল্লাশি চালানো হয় না।’ এসব বিমানে করে আফগানিস্তান থেকে ইউরোপে মাদক পাচার হয় বলে তিনি উল্লেখ করেন।

আমেরিকা গত কয়েকদিন ধরে ধারাবাহিকভাবে এই অভিযোগ করে আসছে যে, রাশিয়া তালেবানকে বিপুল অংকের অর্থ দিয়ে আফগানিস্তানে মোতায়েন মার্কিন সেনাদেরকে হত্যা করতে উসকানি দিচ্ছে। তালেবান ও রুশ কর্মকর্তারা আমেরিকার এ অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করেছেন।

এমনকি আমেরিকার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির সর্বেশেষ প্রতিবেদনেও বলা হয়েছে, তালেবানকে অর্থ দিয়ে মার্কিন সেনা হত্যায় উৎসাহিত করার যে অভিযোগ মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা করেছেন তার পক্ষে যথেষ্ট দলিল-প্রমাণ নেই।
সূত্র : পার্সটুডে
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি