ঢাকা, বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

‘মার্কিন স্বার্থে আঘাত হানতে সক্ষম ইরান’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৮ ৪ নভেম্বর ২০১৯

আক্রান্ত হলে বিশ্বের যে কোনও প্রান্তে মার্কিন স্বার্থে আঘাত হানার হুমকি দিয়েছে ইরান। দেশটির সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুলফজল শেকারচি এই হুমকি দিয়ে বলেন, যুক্তরাষ্ট্র যেন ইরানে আগ্রাসন চালানোর মতো নির্বুদ্ধিতা না করে। খবর পার্সটুডে’র।

রোববার তেহরানে বার্তা সংস্থা ফার্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

আবুলফজল শেকারচি বলেন, ইরানের সামরিক শক্তি এদেশের ভৌগলিক সীমানার মধ্যে সীমাবদ্ধ নয় বরং বিশ্বের যে কোনও স্থানে মার্কিন স্বার্থে আঘাত হানার সক্ষমতা তেহরানের রয়েছে।

ইরানের সশস্ত্র বাহিনীর এই মুখপাত্র হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যদি কোনও দেশ ইরানের ওপর সম্ভাব্য আগ্রাসনে সরাসরি আগ্রাসন না চালায় কিন্তু আগ্রাসনের কাজে নিজের ভূমিকে ব্যবহার করতে দেয় তাহলেও ওই দেশকে আগ্রাসী শক্তি হিসেবে চিহ্নিত করে অনুশোচনামূলক জবাব দেয়া হবে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও ব্রিটেন যে কাগুজে বাঘ ছাড়া আর কিছু নয় তা এরইমধ্যে বিশ্ববাসীর কাছে স্পষ্ট হয়ে গেছে। মধ্যপ্রাচ্যের আরব দেশগুলো শত শত কোটি ডলার খরচ করে পশ্চিমা দেশগুলোর কাছ থেকে যে রাডার ও ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনেছে তার অকার্যকারিতাও প্রমাণিত হয়েছে।

গত সেপ্টেম্বর মাসে সৌদি আরবের আরামকো কোম্পানির দু’টি বৃহৎ তেল স্থাপনায় ইয়েমেনের ড্রোন হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, ওই হামলার ঘটনায় অত্যন্ত হাস্যকর ও লজ্জাজনকভাবে যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার অকার্যকারিতা প্রমাণিত হয়েছে।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি