ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

মালয়েশিয়ায় ৫৬ বাংলাদেশি আটক

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে:

প্রকাশিত : ১৭:১৩ ৬ ডিসেম্বর ২০১৯

মালয়েশিয়ায় লাইসেন্স না থাকা এবং বৈধ কাগজপত্র ছাড়াই ড্রাইভিংয়ের অপরাধে ৫৬ জন বাংলাদেশি সহ বিভিন্ন দেশের ২৩৮ জনকে আটক করেছে ট্রাফিক পুলিশ। গত সোমবার থেকে তিন দিনের ঐ অভিযানে নেতৃত্ব দেন ট্রাফিক পুলিশ কুয়ালালামপুর।

অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান জোরদার করলেও এখন থেকে ইমিগ্ৰেশন বাহিনীর পাশাপাশি ট্রাফিক পুলিশ ও অভিযান পরিচালনা করবে। তারই ধারাবাহিকতায় রাজধানীতে সড়কে তল্লাশি চালিয়ে ৫ হাজার ২শত ৮৫ জনের কাগজপত্র চেক করে ট্রাফিক পুলিশ।

 

এসময় বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে ২৩৪ জনকে গ্ৰেফতার করে পুলিশ।  আটককৃতদের মধ্যে বাংলাদেশের ৫৪, মায়ানমারের ৫৮, ইন্দোনেশিয়ার ৫৭, পাকিস্তানের ২৩ ও ফিলিপাইনের ২১ জন।  বাকিরা সবাই অন্যান্য দেশের নাগরিক। 

বৃহস্পতিবার কুয়ালালামপুরে ইমিগ্ৰেশন প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, চলতি মাসের ৩১ ডিসেম্বর শেষ হচ্ছে অবৈধ অভিবাসীদের জন্য সাধারণ ক্ষমা। জানুয়ারি থেকে মালয়েশিয়া জুড়ে পরিচালিত হবে সাঁড়াশি অভিযান।  
ইমিগ্ৰেশনের পাশাপাশি বিভিন্ন বাহিনীর ম্যাধমে অভিযান চালিয়ে অবৈধ অভিবাসীদের আটকের ম্যাধমে বিচারের মুখোমুখি করা হবে।  কারণ অবৈধভাবে অবস্থান করা বিদেশি অভিবাসিদের কারনে আইনশৃংখলার অবনতি হতে পারে। তাই অবৈধ অভিবাসী আটকে আমরা কোন আপস করা হবে না। তিনি আরো বলেন, আমারা তাদের সুযোগ দিয়েছি দেশে ফেরার জন্য। তারপর ও যারা এদেশে অবস্থান করবে তাদের জন্য আর কোনো সুযোগ নেই।  

উল্লেখ্য চলতি বছরের আগস্ট থেকে অবৈধ অভিবাসীদের জন্য ব্যাক ফর গুড কমসুচি ঘোষণা করে মালয়েশিয়া সরকার।  ইতোমধ্যে মালয়েশিয়া ছেড়েছে বিভিন্ন দেশের প্রায় দেড় লাখ অভিবাসি।  যার মধ্যে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়।  

আরকে//

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি