ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১, || শ্রাবণ ১১ ১৪২৮

মালিতে হামলায় জাতিসংঘের ৪ শান্তিরক্ষী নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৬, ২৫ নভেম্বর ২০১৭ | আপডেট: ২০:৫৬, ২৫ নভেম্বর ২০১৭

মালিতে ইসলামি জঙ্গিগোষ্ঠির হামলায় এক মালিজ সৈন্যসহ কমপক্ষে চার জন নিহত হয়েছেন। নিহতের চার জনই জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তবে বাকি তিন জন কোন দেশের সৈন্য তা এখন পর্য্ন্ত জানা যায়নি।

জাতিসংঘের শান্তিরক্ষা মিশন বিষয়টি নিশ্চিত করেছে। শান্তিরক্ষা মিশনের বরাত দিয়ে বিবিসি জানায়, দুটি পৃথক হামলায় চার সৈন্য নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জনেরও বেশি।
উল্লেখ্য, ২০১৩ সাল থেকে সেখানে শান্তি ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের সদস্যরা। নাইজার সীমান্তে অবস্থিত দেশটির সেনাবাহিনী ইসলামি জঙ্গিগোষ্ঠিগুলোর সঙ্গে লড়াই চালিয়ে আসছিল।
হামলার পরপরই জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিল এক বিবৃতিতে হামলার তীব্র নিন্দা জানিয়ে বলে, শান্তিরক্ষা বাহিনীর ওপর হামলা যুদ্ধাপরাধের শামিল। আন্তর্জাতিক আইনে এ ধরণের হামলা যুদ্ধাপরাধ হিসেবে গণ্য হয় বলেও বিবৃতিতে দাবি করা হয়।

মালির মিনোসমা মিশনের প্রধান মোহাম্মদ সালেহ আনডিফ বলেন, সাধারণ নাগরিকদের রক্ষা ও সেখানে জরুরি ওষুধ সরবরাহে মিশনের সদস্যরা কাজ করে আসছিল। তবে শুক্রবার ভোরে দুটি পৃথক অভিযানে চার সৈন্য নিহত হয়েছেন।
সূত্র: ফক্স নিউজ

এমজে/এসএইচ

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি