ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

মিত্রদের ওপর আঘাত সহ্য করা হবে না, পুতিনের হুঙ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৪ ১৩ সেপ্টেম্বর ২০১৮

শুধু রাশিয়া-ই নয়, দেশটির যে কোনো মিত্রের ওপর আঘাত আসলে রাশিয়া হাত গুটিয়ে বসে থাকবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। নিজের দেশের সামরিক বাহিনীর মহড়াগুলোকে প্রতিরক্ষামূলক ও আক্রমণাত্মক আখ্যা দিয়ে পুতিন বলেন, রাশিয়া ও আমাদের মিত্রদের যে কোনো মূল্যে রক্ষা করা হবে।

রাশিয়া, চীন ও মঙ্গোলিয়ার অংশগ্রহণে ভস্টক-২০১৮ সামরিক মহড়া পরিদর্শনের সময় আজ বৃহস্পতিবার প্রেসিডেন্ট পুতিন এসব অঙ্গীকার করেন। তিনি বলেন, রুশ সামরিক বাহিনীকে আরো অত্যাধুনিক অস্ত্র ও প্রযুক্তি সরবরাহ করা হবে। এসব সরঞ্জাম রাশিয়া ও মিত্রদের রক্ষার ক্ষেত্রে ভূমিকা রাখবে।

পুতিন বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য সামরিক বাহিনীকে প্রস্তুত রাখা আমাদের দায়িত্ব। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, স্নায়ুযুদ্ধ অবসানের পর এটাই সবচেয়ে বড় মহড়া চালাচ্ছে রাশিয়া। এতে রাশিয়ার তিন লাখ সেনার পাশাপাশি চীনের সেনা রয়েছে সাড়ে তিন হাজার।

গত মঙ্গলবার মহড়া শুরু হয়েছে এবং আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তা চলবে। রাশিয়ার পাঁচটি অঞ্চলে এ মহড়া চলছে। এতে অংশ নিচ্ছে রাশিয়ার হাজার হাজার ট্যাংক, কম্ব্যাট হেলিকপ্টার, জঙ্গিবিমান, যুদ্ধজাহাজ ও সাবমেরিন।

এমজে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি