ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০, || চৈত্র ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

মিরপুরে টোলারবাগের দুই মসজিদ বন্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২২ ২৫ মার্চ ২০২০

উত্তর টোলারবাগের ফটক- সংগৃহীত

উত্তর টোলারবাগের ফটক- সংগৃহীত

রাজধানীর মিরপুরের টোলারবাগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পর পর দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তারা মসজিদে গিয়ে সংক্রমিত হয়েছিলেন বলে টোলারবাগের দুটি মসজিদে জামাতে নামাজ আদায় বন্ধ রেখেছেন এলাকাবাসী। একই সঙ্গে নেওয়া হয়েছে এলাকাজুড়ে সতর্কতা। এতে করে টোলারবাগের সঙ্গে বন্ধ রয়েছে অন্যান্য এলাকার যোগাযোগ।

ওই দুই প্রবীণ যে মসজিদে নামাজ পড়তেন উত্তর টোলারবাগের সেই দারুল ইহসান জামে মসজিদসহ টোলারবাগের দুটি মসজিদেই জামাতে নামাজ পড়া বন্ধ রয়েছে বলে টোলারবাগ ভবন মালিক সমিতির সভাপতি আব্দুস সাত্তার জানিয়েছেন। তিনি বলেন, ‘মসজিদ থেকে আজান দেওয়া হচ্ছে শুধু।’

এর আগে ৮ মার্চ বাংলাদেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত করা হয়। দেশে এ পর্যন্ত মোট ৩৯ জনের মধ্যে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাদের মধ্যে আরও দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ফলে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে সাতজনে। আর মৃতের সংখ্যা ৫। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও মধ্যে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েনি।

এর মধ্যে গত শনিবার মিরপুরের ডেল্টা হাসপাতালে ৬৫ বছরের উত্তর টোলারবাগের এক বৃদ্ধের মৃত্যু হয় এই রোগে। পরদিন মারা যান তার প্রতিবেশী ৭৬ বছরের আরেক প্রবীণ। তিনি উত্তর টোলারবাগের দারুল ইহসান জামে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারি ছিলেন। এই দুই প্রবীণ ঘনিষ্ঠ ছিলেন এবং তারা দুজনই ওই মসজিদে একসঙ্গে নামাজ পড়তেন বলে এলাকাবাসী জানিয়েছেন।

তাদের মৃত্যুর পরই এলাকাবাসীর মধ্যে করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ে বলে উত্তর টোলারবাগ ভবন মালিক সমিতির সভাপতি শুভাশিষ বিশ্বাস জানিয়েছেন।

টোলারবাগ ও উত্তর টোলারবাগ দুই এলাকাতেই দায়িত্বরত নিরাপত্তাকর্মী এবং আবর্জনা ব্যবস্থাপনার সঙ্গে যুক্তদের জন্য জুতা, পোশাক সরবরাহ করা হয়েছে। এছাড়া এলাকায় জীবাণুনাশক ছিটিয়ে দেওয়ার জন্য সিটি করপোরেশনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে ভবন মালিক সমিতির সভাপতিরা জানিয়েছেন।

এমএস/এসি
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি