ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

মিসরে সড়ক দুর্ঘটনায় নিহত ২৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৮ ২৯ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১০:০০ ২৯ ডিসেম্বর ২০১৯

আহতদের উদ্ধার করে অ্যাম্বুলেন্সে উঠানো হচ্ছে- ডয়চে ভেলে

আহতদের উদ্ধার করে অ্যাম্বুলেন্সে উঠানো হচ্ছে- ডয়চে ভেলে

মিসরে আলাদা দুটি সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিক ও পর্যটকসহ অন্তত ২৮ জনের প্রাণহানি ঘটেছে। এতে অন্তত ৩০ জন গুরুতর আহত হয়েছেন। গতকাল শনিবার সুয়েজ খাল বন্দর নগরীতে শ্রমিক বহনকারী একটি মিনিবাস ও একটি ট্রাকের সংঘর্ষে নিহত হয়েছে ২২ জন। এছাড়া রাজধানী কায়রো থেকে ১২০ কিলোমিটার পূর্বের অঞ্চল আইন শোখনা যাওয়ার পথে পর্যটকদের বহনকারী দুটি বাস ও ট্রাকের মধ্যে সংঘর্ষে আরও ছয়জন নিহত হন। খবর ডয়চে ভেলে’র। 
 
জানা যায়, দুর্বল সড়ক রক্ষণাবেক্ষণ ও আইনি শিথিলতার কারণে মিসরে সড়ক দুর্ঘটনা সাধারণ বিষয়। তবে অতিরিক্ত গতিসহ আইন ভঙ্গের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ায় সাম্প্রতিক বছরগুলোতে দুর্ঘটনাসহ হতাহতের পরিমাণ কমেছে। দেশটির পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনুযায়ী ২০১৮ সালে দেশটিতে ৮ হাজার ৪৮০টি দুর্ঘটনায় ৩ হাজার ৮৭ জন নিহত হয়। এর আগের বছর ১১ হাজার ৯৮টি দুর্ঘটনায় নিহতের সংখ্যা ছিল ৩ হাজার ৭৪৭ জন।

শনিবার সুয়েজ খাল বন্দর নগরীতে একটি ট্রাক শ্রমিক বহনকারী মিনিবাসটিকে ধাক্কা দিলে অন্তত ২২ জন নিহত হয়। গার্মেন্টস শ্রমিকেরা কাজ শেষে বাসটিতে করে বাড়ি ফিরছিল।

ওই দুর্ঘটনার কয়েক ঘণ্টা আগে কায়রোর পূর্বাঞ্চলে পর্যটকদের বহনকারী দুটি বাস ও ট্রাকের মধ্যে সংঘর্ষ হয়। লোহিত সাগরের অবকাশ কেন্দ্র আইন শোখনায় যাওয়ার পথে বাস দুটি দুর্ঘটনা কবলিত হলে মালয়েশিয়ার দুই নারী, এক ভারতীয় পুরুষ ও তিন মিসরীয় নিহত হয়। এছাড়া আরও অন্তত ৩০ জন আহত হয়। এদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি