ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

মিয়ানমারে ঐক্যের ডাক দিলেন পোপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫২ ২৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৬:২৩ ২৮ নভেম্বর ২০১৭

মিয়ানমারের বৌদ্ধ, হিন্দু, মুসলিম, খ্রিস্টান ও ইহুদি নেতাদের সঙ্গে বৈঠক করেছেন খ্রিস্টান ধর্মের রোমান ক্যাথলিক শাখার প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস। বৈঠকে বিভিন্ন জাতিগোষ্ঠী ও ধর্মের অনুসারীদের মাঝে ‘বৈচিত্র্যতায় ঐক্যের’ ডাক দিয়েছেন তিনি। আজ মঙ্গলবার ইয়াঙ্গুনে মিয়ানমারের ক্যাথলিক আর্চ বিশপের বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। ৪০ মিনিটের এই আন্তঃধর্মীয় বৈঠকে বিভিন্ন ধর্ম ও জাতিগোষ্ঠীর নেতারা অংশ নেন।

বৈঠক শেষে তিনি রাজধানী নেইপিদোর উদ্দেশ্যে ইয়াঙ্গুন ত্যাগ করেছেন। সেখানে অং সান সু চি ও কূটনীতিকদের সঙ্গে সাক্ষাৎ করবেন পোপ।

ভ্যাটিকানের মুখপাত্র গ্রেগ বার্ক জানান, ইয়াঙ্গুনে মিয়ানমারের ক্যাথলিক আর্চ বিশপের বাসভবনে আন্তঃধর্মীয় বৈঠকের ফাঁকে বৌদ্ধ নেতা সিতাগু সায়াদ’র সঙ্গে সংক্ষিপ্ত সাক্ষাৎ করেছেন পোপ।

জানা যায়, মিয়ানমারের বৌদ্ধ, হিন্দু, মুসলিম, খ্রিস্টান ও ইহুদি নেতাদের সঙ্গে ৪০ মিনিটের বৈঠকে ‘বৈচিত্র্যতায় ঐক্যের’ ডাক দিয়েছেন পোপ। স্থানীয় বিভিন্ন ধর্মীয় নেতাদের পোপ বলেছেন, দেশকে পুনর্গঠনে তাদের একসঙ্গে কাজ করা উচিত। যদি তর্ক-বিতর্ক করেন তাহলে ভাইদের মতো তর্ক করা উচিত; যাদের মাঝে পরে মিটমাট হয়ে যায়।

 

সূত্র: ওয়াশিংটন পোস্ট

//এমআর


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি