ঢাকা, সোমবার   ২১ অক্টোবর ২০১৯, || কার্তিক ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

মোদিকে ইমরান খানের ফোন

প্রকাশিত : ২৩:৪৭ ২৬ মে ২০১৯

সদ্য নির্বাচিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাশাপাশি চলমান রাজনৈতিক টানাপোড়েন অবসানে শান্তিপূর্ণ আলোচনায় বসার আহব্বান জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী।

রোববার টেলিফোনে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হওয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)কে অভিনন্দন ও শুভেচ্ছা জানান ইমরান খান।

সাম্প্রতিক সময়ে কাশ্মির ইস্যুতে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সম্পর্ক আরও বৈরিতায় রুপ নেয়। ফেব্রুয়ারিতে পুলওয়ামায় হামলার ঘটনা আরো বেশি উত্তেজনা ছড়ায়। রুপ নেয় যুদ্ধের। পুলওয়ামার ওই ঘটনার পরে এই প্রথম টেলিফোনে কথা বললেন দুই দেশের প্রধানমন্ত্রী।

এর আগে ভারতের লোকসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসন নিয়ে জয়ী হওয়ার পর দেশটির প্রাধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

টেলিফোনে ইমরান খান বলেন, দক্ষিণ এশিয়ায় শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে তিনি ভারতের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চান। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিষয়টি জানিয়েছেন।

ইমরান খানের ফোনে বেশ আনন্দিত মোদী বলেন, নিজেদের বিশ্বাস বাড়াতে হবে, হিংস্রতা মুক্ত এবং সন্ত্রাসবাদ পরিবেশ তৈরি করতে হবে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, উভয় দেশ তাদের জনগণের কল্যাণে একত্রে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছে।

এদিকে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মোদিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানোয় ইমরান খানকে ধন্যবাদ জানান মোদী।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলা হয়, প্রতিবেশীদের অগ্রাধিকার দেয়ার সরকারি লাইনের কথা মাথায় রেখে প্রধানমন্ত্রী মোদি ইমরানকে মনে করিয়ে দিয়েছেন কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইটা সবার আগে লড়তে হবে দারিদ্র দূরীকরণের জন্য।

এই অঞ্চলে শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধির জন্য যে পারস্পরিক বিশ্বাস বাড়িয়ে তোলা আর সংঘর্ষ বন্ধ করাটাই সবচেয়ে বেশি জরুরি ইমরান খানকে সেই কথাও মনে করিয়ে দিয়েছেন মোদি।

সূত্র: দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেস

আই//আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি