ঢাকা, সোমবার   ২৫ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

মোদি যুক্তরাষ্ট্রের সবচেয়ে অনুগত বন্ধু: ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৬ ২৩ সেপ্টেম্বর ২০১৯

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে যুক্তরাষ্ট্রের অন্যতম নিবেদিত, সর্বাধিক অনুগত বন্ধু বলে আখ্যা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প আরও ভালভাবে ক্ষমতায় ফিরবে বলে মনে করেন মোদি।

বাংলাদেশ সময় রোববার রাত। টেক্সাসের হিউস্টনে প্রায় ৫০ হাজার প্রবাসী ভারতীয়র সামনে উপস্থিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হাউডি মোদি- অনুষ্ঠানের মাধ্যমে দু’দেশের বন্ধুত্ব পেল অনন্য মর্যাদা।

অনুষ্ঠানে ট্রাম্পকে ভারত-বন্ধু হিসেবে তুলে ধরেন মোদি। করমর্দন অতঃপর আলিঙ্গন। অনুষ্ঠান শেষে হাত ধরে ঘুরে ঘুরে ভারত-মার্কিন সম্পর্ককে নতুন এক উচ্চতায় নিয়ে গেলেন দুই শীর্ষ নেতা।

বেশ কিছু সময়ের জন্য হাউডি মোদির মঞ্চ কার্যত পরিণত হয় ট্রাম্পের আগাম নির্বাচনী প্রচারে। বক্তব্যের এক পর্যায়ে মোদি বলেন, ভারত প্রেসিডেন্ট ট্রাম্পের পাশে আছে। পরেরবার আরও ভালভাবে ক্ষমতায় ফিরবে ট্রাম্পের সরকার, এমনটাই আশা করেন তিনি।

মোদির বক্তৃতায় উঠে আসে সদ্য বিলুপ্ত হওয়া কাশ্মীরের বিশেষ আইন ৩৭০ ধারার বিষয়টি। তিনি বলেন, এখন জম্মু ও কাশ্মীর এবং লাদাখের বাসিন্দারা প্রত্যেক ভারতীয়ের মতো সমান অধিকার পাবে।

সমাবেশের শুরুতে বক্তব্য রাখেন প্রেসিডেন্টে ট্রাম্প। এসময় মোদিকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে অনুগত বন্ধু আখ্যা দিয়ে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ভারতের জন্য অসাধারণ কাজ করছেন মোদি।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি